UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরি,খোয়া গেছে লক্ষাধিক টাকার মালামাল

ফুলবাড়ীগেট প্রতিনিধি
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

নগরীর আড়ংঘাটা থানাধিন তেলিগাতীতে অবস্থিত উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ধর্ষ চুরির খবর পাওয়া গেছে। বিদ্যালয়ের ওয়াল টপকে স্কুলের বারান্দার গ্রীল ভেঙ্গে কক্ষের মধ্যে প্রবেশ করে ল্যাবটপ, প্রিন্টার, সিলিং ফ্যান, পানির মটরসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। গত ৮ থেকে ১০ ফেব্রæয়ারীর মধ্যে রাতের সে কোন সময় চুরি সংগঠিত হয়। গতকাল ১১ ফেব্রয়ারী সকালে বিদ্যালয়ে এসে দেখতে পায় অফিস রুমের আলমেরীর তালা ভেঙ্গে এ সকল মালামাল খোয়া গেছে।

স্থানীয়রা জানায়, উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারী ওয়াল টপকে স্কুলের বারান্দার গ্রীল ভেঙ্গে বিদ্যালয়ে প্রবেশ করে সংঘবদ্ধ চোর চক্র। তারা অফিস কক্ষের দরজার তালা ভেঙ্গে রুমের মুল্যবান মালামাল চুরি করে নিয়ে যায় । বিদ্যালয়ের খন্ডকালীন আয়া শরিফা বেগম ১১ ফেব্রæয়ারী রবিবার সকালে স্কুলে এসে দেখে প্রধান শিক্ষকের কক্ষের তালা ভাঙ্গা। বিষয়টি তিনি তাৎক্ষনিকভাবে প্রধান শিক্ষককে(ভাররপ্রাপ্ত) মোবাইলে অবহিত করেন। প্রধান শিক্ষক সামছুন্নাহার স্কুলে এসে দেখেন তার কক্ষের তালা ভেঙ্গে রুমের ভিতরে প্রবেশ করে আলমেরীর লক ভেঙ্গে একটি ল্যাবটপ, একটি প্রিন্টার, একটি সাউন্ড বক্রা , দুটি ঘটি এবং দুইটি সিলিং ফ্যান, একটি পানির মটরসহ প্রায় দুই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গেছে। বিষয়টি প্রধান শিক্ষক আড়ংঘাটা থানা পুলিশ ও সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাকে অবহিত করলে তারা ঘটনাস্থল পরিদর্শন করে।

এ বিষয়ে উদয়ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) সামছুন্নাহার বলেন, গত ৮ ফেব্রুয়ারী বিদ্যালয়ের সকল কক্ষ তালাবদ্ধ করে তারা বাড়ী চলে যায়। শুক্র ও শনিবার সরকারি ছুটি থাকায় রবিবার ১১ ফেব্রয়ারী সকালে স্কুলে আসলে চুরির বিষয়টি ধরা পড়ে।

তিনি বলেন দু দিন স্কুল বন্ধে থাকায় যে কোন সময় এ চুরি সংগঠিত হতে পারে। আলমেরীর মধ্যে থাকা জরুরী বিভিন্ন জিনিসপত্র সহ প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। খবর পেয়ে সকালে আড়ংঘাটা থানার অফিসার্স ইনচার্জ হাসান আল মামুন, সহকারী থানা শিক্ষা অফিসার্স মোঃ মনজুরুল আলমসহ আইন শৃংখলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) আড়ংঘাটা থানায় একটি অভিযোগ করেছেন।