UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একই পরিবারের সকলকে অজ্ঞান করে চুরি

usharalodesk
মার্চ ৩০, ২০২৩ ৪:৪৪ অপরাহ্ণ
Link Copied!

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা জেলার তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের সেনেরগাতি গ্রামের ইয়াকুব আলি দফাদারের বাড়িতে বুধবার (২৯ মার্চ) রাতে সকলকে অজ্ঞান করে চুরির ঘটনা ঘটেছে। ওই দিন তারাবি নামাজ পড়ার পরে বাড়ির সকলে ঘুমিয়ে পড়েন। সেহরির সময় প্রতিবেশিরা ডাকাডাকি করলে কারোর কোন সাড়া পাওয়া যায়নি।

পরদিন বৃহস্পতিবার (৩০ মার্চ) ভোরে ছোট ছেলে আলাউদ্দিনের জ্ঞান ফিরলে প্রবাসে থাকা বড় ভাইকে মোবাইল ফোনে সাহায্যের জন্য জানায়। একপর্যায়ে স্থানীয়রা পরিবারের ৪ সদস্যকে উদ্ধার করে গ্রাম্য ডাক্তারের থেকে প্রাথমিক চিকিৎসা করান। বর্তমানে সকলেই বাড়িতে চিকিৎসাধীন আছে।

চুরির বিষয়ে ইয়াকুব আলি দফাদার জানান, ‘তারাবি নামাযের আগে আমরা সবাই ভাত খেয়েছি। এ সময় টিউবওয়েল থেকে খাওয়ার পানি আনা হয়। চোরেরা আমাদের টিউবওয়েলে পর্যাপ্ত পরিমাণ ঘুমের ঔষধ কিংবা কোন কেমিকেল দিয়েছিল বলে ধারণা করা হচ্ছে। তবে আমার বাড়িতে থাকা ৯ বছর বয়সি নাতি আবির হোসেন খুবই অসুস্থ হয়ে পড়েছে।’

ছোট ছেলে আলাউদ্দিন জানান, চোরেরা তেমন কিছু নিতে পারেনি। কয়েক হাজার টাকা ও ২টি মোবাইল ফোন নিয়ে গেছে। এছাড়া ঘরে গুরুত্বপূর্ণ কোন কিছু ছিলনা।

প্রবাসী নূরুল ইসলাম জানান, ‘আমি দেশের বাইরে থাকি। বাড়িতে অনেক টাকা ও স্বর্ণালংকার থাকতে পারে এমন ধারণা থেকেই হয়তো বা অজ্ঞান পার্টির কবলে পড়েছে আমার পরিবার।’

পরিবারের সবাই সুস্থ্য হওয়ার পরে থানায় লিখিত অভিযোগ দেওয়া হবে বলেও জানান তিনি।

স্থানীয়রা জানান, ইয়াকুব আলি দফাদারের বড় ছেলে নূরুল ইসলাম ওরফে আলামিন মালয়েশিয়া প্রবাসী। এ কারণে চোর বা এই অজ্ঞান পার্টি প্রবাসীর বাড়িতে চুরি করেছে। তবে তেমন কিছু চুরি করতে পারেনি। রমযান মাস এলেই গ্রাম-অঞ্চলে চুরির ঘটনা বেড়ে যায়। এর থেকে পরিত্রাণ পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।