UsharAlo logo
মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমাসের ১২ দিনেই করোনায় শনাক্ত ৮০ হাজারেরও বেশি

usharalodesk
এপ্রিল ১২, ২০২১ ১১:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : এপ্রিল মাসের ১২ দিনেই করোনয়া শনাক্ত হয়েছে ৮০ হাজার ৬৬২ জন। অথচ মার্চ মাসে করোনায় আক্রান্ত রোগীর শনাক্ত সংখ্যা ৬৫ হাজার ৭৯ জন। এ তথ্য জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের সংক্রমণ চিত্র থেকে জানা যায়।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন সাত হাজার ২০১ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত শনাক্ত ছয় লাখ ৯১ হাজার ৯৫৭ জন। করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ৯ হাজার ৮২২ জন, আর সুস্থ হয়েছেন ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন। অর্থাৎ দেশে করোনা সক্রিয় রোগী আছেন এক লাখ এক হাজার ৭২২ জন।
গত শনিবার স্বাস্থ্য অধিদপ্তর তাদের সাপ্তাহিক বিশ্লেষণে জানায়, এর মধ্যে গত এক সপ্তাহে (৪ এপ্রিল থেকে ১০ এপ্রিল) শনাক্ত হয়েছেন ৪৮ হাজার ৬৬০ জন। মৃত্যু হয়েছে ৪৪৮ জনের এবং সুস্থ হয়েছেন ২২ হাজার ৬০৩ জন। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ১৩তম সপ্তাহ (২৮ মার্চ থেকে ৩ এপ্রিল) থেকে ১৪তম সপ্তাহে শনাক্ত ২৬ দশমিক ৪৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে, মৃত্যু বেড়েছে ৩০ দশমিক ২৩ শতাংশ।
গত সাত দিনে দেশে করোনা শনাক্ত হয় ৪৭ হাজার ৫১৮ জন। গত ৬ এপ্রিল শনাক্ত হয় সাত হাজার ২১৩ জন, ৭ এপ্রিল সাত হাজার ৬২৬ জন, ৮ এপ্রিল ছয় হাজার ৮৫৪ জন, ৯ এপ্রিল সাত হাজার ৪৬২ জন, ১০ এপ্রিল ৫ হাজার ৩৪৩ জন, ১১ এপ্রিল ৫ হাজার ৮১৯ জন এবং ১২ এপ্রিল শনাক্ত হয় সাত হাজার ২০১ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছে দুই হাজার ৪৭৬ জন, ছাড়া পেয়েছে এক হাজার ৩৭২ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছে ছয় লাখ ৭৫ হাজার ৪৫ জন, ছাড়া পেয়েছে ছয় লাখ ২৭ হাজার ৬৩ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছে ৪৭ হাজার ৯৮২ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছে ৮২১ জন, ছাড়া পেয়েছে ৩১৭ জন। এখন পর্যন্ত আইসোলেশনে যুক্ত হয়েছে এক লাখ ১১ হাজার ৯৫২ জন, ছাড়া পেয়েছে ৯৫ হাজার ৮৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছে ১৬ হাজার ৬৪ জন।

(ঊষার আলো-এমএনএস)