UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কঠোর লকডাউনে পাল্টেছে খুলনার চিরচেনা দৃশ্য

koushikkln
জুন ২২, ২০২১ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলাবাহিনীর কঠোর নজরদারিতে লকডাউনের প্রথম দিনে খুলনায় পাল্টগেছে চিরচেনা দৃশ্য। নগরীর খালিশপুর, দৌলতপুর, সোনাডাঙা শিববাড়িম মোড়, পিকচার প্যালেস মোড়, সাত রাস্তার মোড়, বড় বাজার, গল্লামারী, নিউ মার্কেট এলাকায় মঙ্গলবার (২২জুন) সকাল থেকেই লোক সমাগম ছিল কম। পুলিশ পাড়ায় অভিযান চালিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করেছে। ফলে শপিংমল, দোকানপাট বন্ধ ছিল। হাতে গোনা ইজিবাইক, মাহেন্দ্র, সিএনজি ও রিকশা চলাচল করেছে। জেলা প্রশাসন ও র‌্যাবের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে।
ঘুরে দেখা গেছে, শপিংমল, ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে শুরু করে ছোট ছোট চায়ের দোকান বন্ধ রয়েছে। অন্যান্য দিনের তুলনায় লোক চলাচলও কম। তবে বেশকিছু মোটরসাইকেল, রিকশা, থ্রি-হুইলার চলাচল করেছে। নগরীর প্রবেশপথগুলো বন্ধ করে দেয়া হয়েছে। নদী পথে নৌ চলাচল বন্ধ রয়েছে।
দুপুর পর্যন্ত খুলনা জেলা প্রশাসনের মিডিয়া সেলের তথ্য অনুযায়ী ২৩ মামলায় ৪০ হাজার ৫০০ টাকা জরিমানা ও ১৭ জনকে কারাদ- প্রদান করেছে। এছাড়া উপজেলায় ম্যাজিট্রেটরা বিভিন্ন অভিযান পরিচালনা করেন। মোট ২৪ জন ম্যাজিট্রেট এসব অভিযান পরিচালনা করেন। খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো, ইউসুপ আলী অভিযান তত্ত্বাবধায়ন করেন।
অপরদিকে খুলনা মহানগরীতে র‌্যাবের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে করোনা ভাইরাস রোধকল্পে ৯জনকে সর্বমোট ৪ হাজার ২০০ টাকা অর্থদন্ড প্রদান করেছে।
এদিকে সাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী ২৪ ঘন্টায় পরীক্ষা বিবেচনায় জেলায় করোনা শনাক্ত হার ছিল ৪২ শতাংশ। এদিন ৬২৯ জনের পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ২৬৮জন। এনিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩ হাজার ২৬৪জন। গেল ২৪ ঘন্টায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চারজন, বেসরকারি গাজী মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনজন, খুলনা জেনারেল হাসপাতালে ও ফুলতলা স্বাস্থ্যকেন্দ্রে একজন করে মোট ৯ জন মারা গেছেন।