UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কাল থেকে সাতক্ষীরায় ৭ দিনের বিশেষ লকডাউন

usharalodesk
জুন ৪, ২০২১ ৯:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : চাঁপাইনবাবগঞ্জের পর এবার সাতক্ষীরায় ৭ দিনের ‘লকডাউন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য আগামী শনিবার থেকে এ বিশেষ লকডাউন শুরু হবে। ৩ জুন বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
সভায় আরও সিদ্ধান্ত হয়, সপ্তাহব্যাপী লক-ডাউন চলাকালীন সময়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কাঁচাবাজারসহ নিত্যপ্রয়োজনীয় দোকানপাট খোলা থাকবে। তবে দূরপাল্লার সব যাত্রীবাহী বাস এবং জেলার অভ্যন্তরীণ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী যানবাহন, অ্যাম্বুলেন্সসহ জরুরি কাজে নিয়োজিত বিশেষ পরিসেবা লক ডাউনের আওতার বাইরে থাকবে।
এ ছাড়া সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি রপ্তানি কার্যক্রম চালু থাকবে। তবে বন্দরের সব ধরনের দোকানপাট বন্ধ থাকবে। বন্দর এলাকায় ভারতীয় ট্রাক ড্রাইভার, হেলপারসহ সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। না মানলে জরিমানা করা হবে।
সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানিয়েছে, সাতক্ষীরায় বর্তমানে করোনা সংক্রমণের হার ৫৩ শতাংশ। দিন দিন পরিস্থিতির আরও অবনতি হচ্ছে। বিশেষ করে সীমান্তবর্তী সাতক্ষীরা সদর, কালিগঞ্জ ও কলারোয়া উপজেলায় সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। ঘরে ঘরে মানুষের জ্বর, সর্দিসহ করোনা উপসর্গ দেখা দিয়েছে। ফলে জেলাব্যাপী লকডাউন ঘোষণা ছাড়া এটি নিয়ন্ত্রণ করা কোন অবস্থায় সম্ভব নয়।
জেলা প্রশাসক বলেন, আগামী ১২ জুন জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। ওই মিটিং-এ লকডাউন বাড়বে কি-না সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
সভায় সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

(ঊষার আলো- এম.এইচ)