UsharAlo logo
শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে সশরীরে পরীক্ষা শুরু

usharalodesk
সেপ্টেম্বর ৯, ২০২১ ৫:১০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) আটকে থাকা স্নাতকোত্তর ও স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা সশরীরে শুরু হয়েছে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোতে স্নাতকোত্তর ও স্নাতক শেষ বর্ষের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের তথ্যমতে, বৃহস্পতিবার দুই শিফটে ১১টি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তার মধ্যে স্নাতকের চতুর্থ বর্ষের ৫টি ও স্নাতকোত্তেরর ৬টি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ ছাড়া পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অযথা আড্ডা ও গণজমায়েত না করার নির্দেশনা, বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা ও ক্যাম্পাসে মাস্ক পরা বাধ্যতামূলকসহ বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ নূরুল করিম চৌধুরী জানান, আজ সকালের শিফটে ৬টি চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা কার্যক্রম সুন্দরভাবে চলছে।

জানা গেছে, গত ২৯ আগস্ট অগ্রাধিকার ভিত্তিতে শুধু স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়ার ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষার্থীদের দাবির মুখে ৩১ আগস্ট স্নাতকোত্তরের পাশাপাশি স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়।

(ঊষার আলো-এফএসপি)