UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ক্যাম্পাস খোলার দাবিতে ইবি শিক্ষার্থীদের গলায় প্রতীকি ফাঁস

usharalodesk
মে ২৭, ২০২১ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে হল-ক্যাম্পাস খোলার দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৭ মে) বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ভিসির বাসভবনের সমানে অবস্থান কর্মসূচিতে সমবেত হয়।
এসময় শিক্ষার্থীরা ‘বিশ্ববিদ্যালয় খুলে দিন নইলে গলায় দড়ি দিন’, ‘দাবি মোদের একটাই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা চাই’, ‘মানসিক যন্ত্রণা থেকে মুক্তি দিন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’, সহ নানা স্লোগান দিতে থাকে।
পরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গলায় দড়ি দিয়ে প্রতিকী ফাঁস নেয় শিক্ষার্থীরা। এসময় তারা বলেন, আমরা শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখান করছি। বিশ্ববিদ্যালয় ব্যতীত সবকিছু ঠিকঠাক চলছে। এতদিনে অনেকের গ্রাজুয়েশন শেষ করে পরিবারের হাল ধরার কথা। অথচ আমরা পরিবারের কাছে বোঝা হয়ে দাঁড়িয়েছি। আমরা অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগোচ্ছি। বিশ্ববিদ্যালয় খুলে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক না হলে আমাদের গলায় দড়ি দেয়া ছাড়া উপায় থাকবে না। এসময় দাবি না মানলে রাস্তা অবরোধসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেয় আন্দোলনরত শিক্ষার্থীরা।
শনিবার (২৯ মে) ভিসি বরাবর শিক্ষার্থীরা স্মারকলিপি প্রদান করবে বলে জানা গেছে। এর আগে সোমবার ২৪ মে) একই দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

(ঊষার আলো-এমএনএস)