UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুবিতে পুষ্পমাল্য অর্পণ ও বৃক্ষরোপণসহ বিভিন্ন আয়োজনে শেখ রাসেল দিবস উদযাপন

pial
অক্টোবর ১৮, ২০২২ ৩:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মঙ্গলবার (১৮ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্রাতা শহীদ শেখ রাসেল এর ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ে ‘শেখ রাসেল দিবস’ উদযাপন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টায় বঙ্গবন্ধুর ম্যুরাল কালজয়ী মুজিব এর পাশে স্থাপিত শেখ রাসেল এর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। এসময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, বিভিন্ন স্কুলের ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধানবৃন্দ, ছাত্র বিষয়ক পরিচালক, প্রভোস্টবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। পরে খুলনা বিশ্ববিদ্যালয় স্কুল, বিভিন্ন ডিসিপ্লিন, আবাসিক হল, শিক্ষক সমিতি, অফিসার্স কল্যাণ পরিষদের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

দিবসটি উপলক্ষ্যে সকাল ১০টা ৩০ মিনিটে মাইকেল মধুসূদন দত্ত অতিথি ভবন সংলগ্ন স্থানে একটি হরিতকির চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।
এছাড়া দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- গল্লামারীস্থ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (বালিকা) গল্লামারীতে পাঠাগারে পুস্তক বিতরণ, বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল এবং মন্দিরে প্রার্থনা অনুষ্ঠান।

(ঊষার আলো-এফএসপি)