UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় বোমার সরঞ্জামসহ আনসার আল ইসলামের ২ সদস্য আটক

usharalodesk
আগস্ট ২৪, ২০২১ ১২:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনার ময়লাপোতা মোড় এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। পরে তাদের স্বীকারক্তিতে বোমা তৈরির সরঞ্জামসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর লবণচরা থানাধীন মোহাম্মদনগর এলাকার নজরুল ইসলামের ছেলে নাসিম ও একই এলাকার মো. খোকন মোল্লার ছেলে হাসান।

রোববার(২৪ আগস্ট) রাতে সিআইডি কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে সিআইডির সহকারী পুলিশ সুপার তাপস কর্মকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে কাউন্টার টেররিজম এবং সিআইডির খুলনা ইউনিট যৌথভাবে নগরীর ময়লাপোতা মসজিদের সামনে অভিযান চালায়। এসময়  আনসার আল ইসলামের সদস্য নাসিম এবং হাসানকে আটক করে। এরপর তাদের দেয়া তথ্য অনুযায়ী নাসিমের লবনচরা থানা এলাকায় ভাড়া বাসায় অভিযান চালিয়ে একটি এয়ারগান, এয়ারগানের গুলি ৬৩টি, গান পাউডার সদৃশ বস্তু ৩ কৌটাসহ ২৮৩ গ্রাম, বিয়ারিং এর বল ৪০৫টি, বারুদ ৩০০ গ্রাম, ব্যাটারির গুড়া, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, সদস্য সংগ্রহ ফরম এবং জিহাদী বই জব্দ করা হয়

তিনি আরও জানান, ‌তারা উগ্রবাদী মতবাদ প্রচারণা এবং রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ, দাওয়াতি কার্যক্রম, সদস্যদের নিকট থেকে চাঁদা আদায় ও নাশকতার পরিকল্পনা করে আসছিল। তাদের অন্য সহযোগিদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

(ঊষার আলো-আরএম)