UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের সমাপনী অনুষ্ঠিত

ঊষার আলো ডেস্ক
মার্চ ৬, ২০২৪ ৬:৫০ অপরাহ্ণ
Link Copied!

খুলনায় পাঁচ দিনব্যাপী জাতীয় পিঠা উৎসবের সমাপনী আজ (মঙ্গলবার) বিকালে জেলা শিশু একাডেমি কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ কমিশনার বলেন, পিঠা বাঙালির ঐতিহ্য। হাজার বছর ধরে বাংলাদেশে পিঠা পুলির ইতিহাস রয়েছে। দেশে সকল জাতি-ধর্ম-বর্ণের মানুষ শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসছে। এই অসাম্প্রদায়িক চেতনা আমাদের বড় সম্পদ। আর অসাম্প্রদায়িক চেতনা লালনের বড় হাতিয়ার হলো বাঙালির উৎসব ও পিঠাপুলির ঐতিহ্য। বাঙালির এই ঐতিহ্যকে টিকিয়ে রাখতে হবে এবং পরবর্তী প্রজন্মের মাঝে তা ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলা একাডেমির পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু ও খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম। জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদের সাধারণ খন্দকার শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সদস্য সচিব শামীমা সুলতানা শীলু। অনুষ্ঠানে রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ, সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবীর ও সাংবাদিক মল্লিক সুধাংশু বক্তৃতা করেন। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও খুলনা বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিভিন্ন স্টল প্রতিনিধিদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন।