UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় ডিজিটাল উপায়ে দরিদ্রদের আর্থিক সহায়তা প্রদান

usharalodesk
মে ১৩, ২০২১ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ করা প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা খুলনার ৬৮টি ইউনিয়নের প্রায় ১৭ হাজার দরিদ্র ও দুস্থ পরিবারকে পৌঁছে দেওয়া হয়েছে বিকাশের মাধ্যেমে।

এই প্রকল্পের আওতায় ৬৮টি ইউনিয়নের প্রতিটিতে দুই লাখ পঞ্চাশ  হাজার টাকা করে মোট এক কোটি ৭০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

খুলনা জেলা প্রশাসনের আয়োজনে বিকাশের সহযোগিতার মাধ্যমে বুধবার ভার্চ্যুয়াল এক অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান কার্যক্রম উদ্বোধন করেন।
এ সময় সাথে আরো সংযুক্ত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন ও খুলনা বিভাগের জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।
খুলনা বিভাগের ৬৮টি ইউনিয়নের ১৭ হাজার উপকারভোগীর প্রত্যেকে এক হাজার টাকা করে ভাতা পেয়েছেন। করোনাকালীন এ সময়ে দূরে কোথাও না গিয়ে সহজেই উপকারভোগীরা সহায়তার অর্থ বাড়ির কাছের যেকোনও এজেন্ট পয়েন্ট থেকে কোন প্রকার খরচ ছাড়াই ক্যাশআউট করে নিতে পারবেন। ক্যাশআউট করার খরচ জেলা প্রশাসন ও বিকাশ যৌথভাবে বহন করছে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানান, সরকার দরিদ্র, দুস্থ এবং খেটে খাওয়া মানুষের পাশে সবসময় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উপায়ে দরিদ্রদের আর্থিক সহায়তা দেওয়ায় প্রশংসা করে এমন উদ্যোগ সব জেলায় অনুকরণের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

(ঊষার আলো-এফএসপি)