UsharAlo logo
বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনাসহ বিভিন্ন জেলায় মৃদু তাপপ্রবাহ

koushikkln
মে ১৮, ২০২২ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : জৈষ্ঠ্যের শুরুতে দেশজুড়ে দাবদাহ শুরু হয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, দেশেজুড়ে গরমের এ দাবদাহ বৃদ্ধি পেতে পারে। আগামী দুই দিন সার্বিক তাপমাত্রা দিনে সব্বোর্চ ৩৬-৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং রাতে ২৭-২৮ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। দুই দিন পরে আবারও হালকা থেকে ভারি বর্ষণসহ বৃষ্টি শুরু হতে পারে। বুধবার (১৮ মে) সন্ধ্যায় আবহাওয়া দপ্তর এ তথ্য জানান।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বভাসে জানানো হয়, মাদারীপুর, টাঙ্গাইল, চাঁদপুর, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, যশোর ও বাগেরহাট জেলাসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

আবহাওয়াবিদ তারিফুল ইসলাম বলেন, বৃহস্পতি ও শুক্রবার আবহাওয়া অপরিবর্তিত থাকবে। আর্দ্রতা বেশি হওয়ায় গরম ভাবটা বেশি। রাতের দিকে এই ভাপসা গরমটা আরো বৃদ্ধি পেতে পারে। এর মধ্যে দেশের কয়েক জায়গায় বৃষ্টি হতে পারে। তবে তাপমাত্রা একই থাকবে।

পূর্বভাসে আরো জানানো হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সাথে বৃষ্টি হতে পারে। রংপুর, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় প্রবল বিজলি চমকানোসহ বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় একই থাকবে। এদিকে লঘুচাপের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিরাজ করছে।