UsharAlo logo
মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় মহান মে দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

pial
মে ৮, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

তথ্যবিবরণী : ‘শ্রমিক মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্য নিয়ে মহান মে দিবসের আলোচনা সভা রবিবার (৮ মে) দুপুরে খুলনা বিভাগীয় শ্রম দপ্তর চত্বরে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার এমএম জলিল, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ মাহফুজুর রহমান ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোটার্স এ্যাসোসিয়েশনের সহসভাপতি এস হুমায়ুন কবির, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির ক্রীড়া ও সংস্কৃতিক সম্পাদক শেখ আলাউদ্দিন আল আজাদ মিলন প্রমুখ বক্তৃতা করেন।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খানের সভাপতিত্বে এতে স্বাগত জানান শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান। খুলনা বিভাগীয় শ্রম দপ্তর এবং জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

অতিথিরা বলেন, শ্রমিকের অধিকার ও মর্যাদা দেশের সংবিধানে স্বীকৃত। বাংলাদেশের শ্রম আইন আন্তর্জাতিক মানের। সরকারের শ্রমকল্যাণমুখী কার্যক্রম দেশিয় ও আন্তর্জাতিক মহলে ব্যাপক প্রশংসা অর্জন করেছে। মহান মে দিবস শ্রমজীবী মানুষের অধিকার প্রতিষ্ঠার ইতিহাসে এক অনন্য গৌরবময় দিন। কর্মক্ষেত্রে সুষ্ঠু পরিবেশ সৃষ্টি, শ্রমিক এবং মালিকদের মধ্যে সুসম্পর্ক, পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা, শ্রমিকদের সার্বিক কল্যাণ ও আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।

সভায় শ্রম দপ্তরের বিভাগীয় পরিচালক জানান, এ পযন্ত খুলনা অঞ্চলে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতষ্ঠানিক সেক্টরের দুর্ঘটনাজনিত কারণে মৃত, দুস্থ, অসহায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিক-কর্মচারী এবং তাঁদের সন্তানের উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে চেকের মাধ্যমে প্রায় সাড়ে তিন কোটি টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)