UsharAlo logo
মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষা সেপ্টেম্বরে শুরু

usharalodesk
আগস্ট ৩১, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আগামী সেপ্টেম্বর থেকে স্থগিত করা পরীক্ষা শুরু করতে যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতি বিবেচনায় এক আসন ফাকা রেখে জেড পদ্ধতিতে কেন্দ্রে আসন বিন্যাস করা হবে। এছাড়া সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

গতকাল সোমবার (৩০ আগস্ট) রাতে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত নির্দেশাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

এর আগে দেশের করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সরকারি নির্দেশনা মোতাবেক গত মার্চ মাসে স্থগিত করা হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান বিভিন্ন পরীক্ষা। কিন্তু বর্তমানে কোভিড-১৯ পরিস্থিতি কিছুটা উন্নতি, টিকাদান কার্যক্রম সম্প্রসারণ ও শিক্ষার্থীদের ভবিষ্যত বিবেচনা করে স্থগিত পরীক্ষা নেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে বলে উল্লেখ করা হয়।

পরীক্ষা গ্রহণ সংক্রান্ত জরুরি নির্দেশাবলীতে বলা হয়েছে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গ্রহণ ও পরীক্ষায় অংশ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে বলা হয়। পরীক্ষা কেন্দ্রে ২ জন পরীক্ষার্থীর মধ্যে অন্তত ৩ ফুট দূরত্ব বজায় রেখে (আসন বিন্যাসের নমুনা-১ বা আসন বিন্যাসের নমুনা-২ এর অনুরূপভাবে) আসন ব্যবস্থা করতে হবে।

সব শিক্ষক, পরীক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মাস্ক পরতে বলা হয়েছে। নির্দেশনায় আরও বলা হয়, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের পূর্বে হাত ধোঁওয়ার জন্য প্রয়োজনীয় সাবান ও পানির ব্যবস্থা রাখতে হবে। সাথে হ্যান্ড সেনিটাইজারের ব্যবস্থা রাখতে হবে।

(ঊষার আলো-এফএসপি)