UsharAlo logo
মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্বালানী তেলের মূল্য ও পরিবহণ ভাড়া বৃদ্ধির প্রতিবাদে খুলনায় সিপিবি’র বিক্ষোভ 

koushikkln
নভেম্বর ১০, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : জ্বালানী তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এবং পরিবহণ ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসিবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র উদ্যোগে খুলনায় বুধবার ( ১০ নভেম্বর) বিকেল ৪টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দলের কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডাঃ মনোজ দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, জেলা সাধারণ সম্পাদক অ্যাড. রুহুল আমিন, মহানগর সাধারণ সম্পাদক অ্যাড. মোঃ বাবুল হাওলাদার, সিপিবি নেতা শেখ আব্দুল হান্নান, সুতপা বেদজ্ঞ, বাম গণতান্ত্রিক জোট খুলনার সমন্বয়কারী ও সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, অ্যাড. চিত্তরঞ্জন গোলদার, রসু আক্তার, অ্যাড. নিত্যানন্দ ঢালী, রুস্তম আলী হাওলাদার, তোফাজ্জেল হোসেন, শাহিনা আক্তার, কিংশুক রায়, জাহানারা আক্তারী, নীরজ রায়, হুমুয়ুন কবির, মোস্তাফিজুর রহমান রাসেল, এস এম চন্দন, অ্যাড. প্রীতিষ ম-ল, কামরুল ইসলাম খোকন, যুব ইউনিয়ন মহানগর সভাপতি আফজাল হোসেন রাজু, যুব ইউনিয়ন নেতা ধীমান বিশ্বাস, শেখ রবিউল ইসলাম রবি, শাহ ওয়াহিদুজ্জামান জাহাঙ্গীর, উজ্জল বিশ্বাস, গৌরাঙ্গ সমাদ্দার, মানসুরা আক্তার জুঁই, ছাত্র ইউনিয়ন জেলা সভাপতি সৌরভ সমাদ্দার, ছাত্র ইউনিয়ন নেতা কৃষ্ণেন্দু বাছাড়, হুজাইফা আল আমিন, শায়েমা আলী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, কোনো প্রকার নিয়মকানুনের তোয়াক্কা না করে, গণশুনানীর ব্যবস্থা না করে আকস্মিকভাবে জ্বালানী তেল, সিলিন্ডার গ্যাস, পরিবহণ ভাড়া বৃদ্ধি করে গণদুশমন সরকার আরও একটি গণবিরোধী সিদ্ধান্ত দেশের মানুষের উপর চাপিয়ে দিয়েছে। জনসাধারণ দ্রব্যমূল্যের কষাঘাতে দিশেহারা। উপরন্তু জ্বালানী তেলের মূল্যবৃদ্ধিতে পরিবহণ, উৎপাদন খরচ থেকে শুরু করে সর্বত্র দ্রব্যমূল্যের ভয়ঙ্কর ঊর্ধ্বগতি সৃষ্টি করবে। সরকার সীমাহীন লুটপাট ও দুর্নীতির আর্থিক দায় জনগণের কাঁধে চাপাতে জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি করেছে। বক্তারা সরকারের গণবিরোধী সিদ্ধান্ত এবং ক্রমবর্ধমান দুঃশাসনের বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।