UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ট্রি সিরিয়াল কিলার’

pial
অক্টোবর ১৬, ২০২২ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ঘটনাটি হল যুক্তরাষ্ট্রের। সেখানে প্রচুর পরিমাণে গাছ কেটে ফেলা একজন ‍ব্যক্তিকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। আর তাকে একের পর এক মানুষ খুন করা সিরিয়াল কিলারের মতো ‘ট্রি সিরিয়াল কিলার’-এর মতো কুখ্যাত নাম দেওয়া হয়েছে।

জানা যায়, যুক্তরাষ্ট্রের ওরেগনের পোর্টল্যান্ডের শহর গ্রেশামের কর্তৃপক্ষ ‘গ্রেশাম লাম্বারজ্যাক’ নামের সেই ব্যক্তিকে গ্রেফতারের জন্য খুঁজছে। যিনি কোনও কারণ ছাড়াই প্রায় ৭০০টি গাছ কেটে ফেলেছেন।

জানা যায়, ‘ট্রি সিরিয়াল কিলার’ খ্যাত এ ব্যক্তি প্রায় এক বছর ধরে একের পর এক গাছ কেটে যাচ্ছে। ধরা না পড়ায় দিন দিন আরো সাহসী হয়ে উঠছে বলেই মনে করা হচ্ছে। দুর্ভাগ্যবশত এ পর্যন্ত পুলিশ কিছু করতে পারেনি। শুধু জানতে পেরেছে, এই অপরাধী সেভেনথ স্ট্রিট ব্রিজ ও টাউল অ্যাভিনিউর এলাকার একটি অংশ বরাবর গাছ কাটতে পছন্দ করে।

২০২১ সালের আগস্টে এ ঘটনা প্রথম ধরা পড়ে। গত তেরো মাসে প্রায় ৫০০-৭০০টি সুস্থ তরতাজা গাছ কেটে ফেলেছে বলে ধারনা করা হয়। বিনা কারণে যে তিনি গাছগুলো কাটছেন তার প্রমান হলো যে, গাছগুলো কেটে সেখানেই ফেলে রেখে যান।

গ্রেশাম কতৃপক্ষ বনের ভিতর সিসিটিভি ক্যামেরা বসিয়েছে। তবে এ রহস্যময় ব্যক্তি ট্রি সিরিয়াল কিলার ‘গ্রেশাম লাম্বারজ্যাকে’ ধরা যায়নি।
সূত্র : দ্য ওয়াল স্ট্রিট জার্নাল।

(ঊষার আলো-এফএসপি)