UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা মেডিকেলে খুলনার নারীর দেহে ব্ল্যাক ফাঙ্গাস

usharalodesk
জুন ১৪, ২০২১ ১০:১৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের অস্তিত্ব মিলেছে। তাকে হাসপাতালটির করোনা ইউনিটের কেবিনে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। সোমবার (১৪ জুন) এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।
তিনি বলেন, আমাদের করোনা ইউনিটে ভর্তি এক রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের অস্তিত্ব পাওয়া গেছে। নাক-কান-গলা বিভাগে তার অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকরা বোর্ড গঠন করে তাকে চিকিৎসা দিচ্ছেন। তার অবস্থা আশঙ্কামুক্ত।
হাসপাতালটির মেডিসিন বিভাগের রেজিস্ট্রার ডা. ফরহাদ উদ্দিন হাছান চৌধুরী মারুফ জানান, ওই রোগী ২৮ দিন আগে করোনায় আক্রান্ত ছিলেন। পরবর্তীতে মাথাব্যথা, সাইনোসাইটিস এবং ডানচোখে দেখতে সমস্যা হচ্ছিল। কোভিড-পরবর্তী এসব জটিলতা নিয়ে এক সপ্তাহ আগে আবারো তিনি করোনা ইউনিটে আবার ভর্তি হন। সেখানে তার চিকিৎসা চলছিল। সন্দেহ হওয়ায় নাক-কান-গলা বিভাগে তার সাইনোসাইটিসের অপারেশন করা হয়। সেখানকার নমুনা সংগ্রহ করে ফাঙ্গাস টেস্টের জন্য পরীক্ষাগারে পাঠালে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়।
খুলনা থেকে আসা ওই রোগীর পরিচয় প্রকাশে অনিচ্ছা প্রকাশ করছেন চিকিৎসকরা। ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হওয়া ওই নারীর বয়স ৪৫ বছর বলে জানা গেছে।
(ঊষার আলো-এমএনএস)