UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তালার ধুলন্ডা ভোট কেন্দ্র পুনঃবহাল দাবিতে সভা

usharalodesk
এপ্রিল ৩, ২০২১ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

বি. এম. জুলফিকার রায়হান, তালা : তালা উপজেলার ৮নং মাগুরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্র পুনঃবহালের দাবীতে মতবিনিময় ও পরবর্তী করনীয় বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সংশ্লিষ্ট ৫নং ওয়ার্ডবাসীর আয়োজনে, স্বাস্থ্য বিধি মেনে শনিবার (৩ এপ্রিল) বিকালে ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব সরদার আতিয়ার রহমান।
সহকারী অধ্যাপক শেখ সাঈদুর রহমান (সাঈদ)এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, শিক্ষক আব্দুস সাত্তার, ডা. হামিদুল ইসলাম, শেখ মিজানুর রহমান, শাহিনুর রহমান, এসএমসি সভাপতি অলোক দাস, শেখ আব্দুল আজিজ, মাষ্টার শায়েখুজ্জামান, শেখ নুরুল ইসলাম, মফিজুল মোড়ল, আতাউর রহমান বিশ্বাস, সোহরাব শেখ, ফারুক শেখ ও আমজাদ হোসেন শেখ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গ্রামের ঐতিহ্য ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পুনঃবহাল করতে হবে। এই এলাকার মানুষ অন্য গ্রামে যেয়ে ভোট দিবেনা। গ্রামের ঐতিহ্য রক্ষায় সকলে একযোগে কাজ করবে এবং ভোট কেন্দ্র ফিরিয়ে আনতে আন্দোলন ও প্রয়োজনে উচ্চাদালতে মামলাসহ সবধরনের সর্বোচ্চ চেষ্টা করা হবে। সভা শেষে ভোট কেন্দ্র পুনঃবহাল বাস্তবায়নের লক্ষ্যে সহকারী অধ্যাপক শেখ সাঈদুর রহমান (সাঈদ)কে আহবায়ক করে ৭সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য, ধুলন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রায় ২৫ বছর ধরে ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। এখানে ভোট প্রদানের জন্য ভোটার ও ভোট গ্রহন কর্মকর্তাদের সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। এছাড়া ওয়ার্ডের মাঝামাঝি হওয়ায় ৩টি গ্রামের প্রায় আড়াই হাজার ভোটারের এখানে ভোট প্রদান অধিকতর সুবিধাজনক। কিন্তু আকস্মিকভাবে এবারের ইউপি নির্বাচনে ভোট কেন্দ্রটি পরিবর্তন করে ওয়ার্ডের একপাশে নিয়ে যাওয়া হয়। যা’ ওয়ার্ডের সকল ভোটারদের জন্য ভোট প্রদান কষ্টকর। কর্তৃপক্ষ অহেতুক ভোট কেন্দ্র পরিবর্তন করায় এলাকার ভোটারদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে।

(ঊষার আলো-এমএনএস)