UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

তালায় দরিদ্র বৃদ্ধার বসত-ঘর ভাংচুর মামলা রেকর্ড হয়নি

usharalodesk
মে ১৯, ২০২১ ৯:৫৬ অপরাহ্ণ
Link Copied!

তালা প্রতিনিধি : তালার মাছিয়াড়া গ্রামে দরিদ্র বৃদ্ধা সুখজান বিবির জমি জোর দখলের জন্য দূর্বৃত্তরা হামলা চালিয়ে বসত-ঘর ভাংচুর করে মাটির সাথে মিশিয়ে দেয়াসহ লুটপাট, ভাংচুর ও মারপিট করে। এবিষয়ে ভুক্তভোগী পরিবারের রাবেয়া বেগম বাদী হয়ে তালা থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনার ৩দিন পার হলেও পুলিশ এখনও মামলাটি রেকর্ড করেননি। এ কারণে হামলা ও ভাংচুরকারীরা এলাকায় প্রকাশ্যে মেহড়া দিচ্ছে এবং ভুক্তভোগী দরিদ্র পরিবারটিকে হুমকি দিচ্ছে। বর্তমানে দরিদ্র বৃদ্ধা সুখজান বিবিসহ তার ছেলেদের উল্টো মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি করার অপচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ক্ষতিগ্রস্থ রাবেয়া বেগম এই অভিযোগ করেন।
উপজেলার মাছিয়াড়া গ্রামের নাসির উদ্দীন ঢালী জানান, পৈত্রিক ও খরিদা সূত্রে প্রাপ্ত হয়ে ৪০/৪৫ বছরের ভিটেবাড়ির ২০ শতক জমির একাংশে প্রায় ২০ দিন পূর্বে বৃদ্ধা মাতা সুখজান বিবি (৭০) এর জন্য একটি বসত ঘর নির্মান করা হয়। সেখানে বৃদ্ধা সুখজান বিবি বসবাস করেন। গত ১৭ মে সকাল সাড়ে ৮টার দিকে প্রতিবেশি মৃত. কোমর উদ্দীন ঢালীর ছেলে হারুন ঢালীসহ ৮/১০ জন ভাড়াটিয়া দূর্বৃত্ত পরিকল্পিতভাবে হামলা চালিয়ে বৃদ্ধার ওই বসতঘরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়। এছাড়া ঘরের চাল, বেড়া, দরজাসহ আসবাবপত্র ভাংচুর এবং লুটপাট চালায়। এসময় বাঁধা দিলে দূর্বৃত্তরা নাসির উদ্দীন ঢালীর বৃদ্ধা মাতা সুখজান বিবি, স্ত্রী রাবেয়া বেগম এবং পুত্র রায়হান ঢালীকে পিটিয়ে গুরুতর আহত করে। এছাড়া প্রতিবেশি জোহরা বেগমের বসত ঘরের চাল ও বেড়া ভাংচুর করে হামলাকারীরা। পরে গুরুতর আহত বৃদ্ধা সুখজান বিবিকে উদ্ধার করে তালা হাসপাতালে ভর্তি করা হয়। হামলা ও লুটপাটের ঘটনায় নাসিরের স্ত্রী রাবেয়া বেগম বাদী হয়ে তালা থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে তালা থানার এসআই চন্দন ঘটনার তদন্ত করেন। কিন্তু একটি প্রভাবশালী মহলের চাপে থানায় মামলাটি রেকর্ড হয়নি বলে রাবেয়া বেগম অভিযোগ করেছেন।
তবে, এই অভিযোগ অস্বীকার করে এসআই চন্দন বলেন, বিষয়টি তদন্তকালে উভয় পক্ষকে নিয়ে কথা বলার চেষ্টা করেছি। কিন্তু বাদী পক্ষ বিজ্ঞ আদালতে মামলা দায়ের করবে বলে জানায়।

(ঊষার আলো-এমএনএস)