UsharAlo logo
রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দরজা ভেঙ্গে নৃ-গোষ্ঠী নারীকে গণধর্ষণ: গ্রেপ্তার ৪

koushikkln
এপ্রিল ১৮, ২০২২ ১০:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনার কয়রায় নৃ-গোষ্ঠী (মু-া)’র এক নারী (২৩) গণধর্ষণের শিকার হয়েছেন। তিনি সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার নলপাড়া গ্রামের বাসিন্দা। পুলিশ এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে।
রবিবার (১৭ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন ২ নম্বর কয়রা এলাকার আব্দুল হক সানার ছেলে ওমর খাদিক সানা (২৬), ছলেমান সরদারের ছেলে ইমরান হোসেন সরদার (২৭), নজরুল সানার ছেলে শাহ অলম সানা (২১) এবং ৪ নম্বর কয়রা এলাকার আবুল কাশেম মোড়লের ছেলে জোবায়ের হোসেন মোড়ল (২৫)। মামলার অপর আসামী ২ নম্বর কয়রা এলাকার সফিকুল সানার ছেলে শহিদুল সানাকে (৩৪) পলাতক রয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, ভুক্তভোগী নারীর স্বামী পাশ্ববর্তী ইটভাটার শ্রমিক। ইট মৌসুম শুরু হওয়ায় তিনি এখন সেখানে কাজ করছেন। ওই নারী গত রবিবার রাতে প্রতিদিনের ন্যায় তাঁর সাড়ে তিন বছরের শিশু কন্যাকে নিয়ে বাড়িতে ঘুমিয়েছিলেন। রাত সাড়ে ১১টার দিকে কয়েকজন দুষ্কৃতকারী দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। দুস্কৃতকারীরা ওই নারীর মুখ বেঁধে উপর্যুপরি ধর্ষণ করে পালিয়ে যায়। পরে তাঁর আর্তচিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে তাঁকে উদ্ধার করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে চিকিৎসার জন্য প্রথমে তাঁকে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। পরে তাকে থানা হেফাজতে নেওয়া হয়।
স্থানীয় ইউপি সদস্য শেখ সোহরাব হোসেন জানান, আদিবাসী নারীর স্বামী ইট ভাটায় শ্রমিকের কাজ করেন। যে কারণে বছরের ছয় মাস তাকে বাড়ির বাইরে থাকতে হয়। এ সুযোগে দুর্বৃত্তরা এ পাশবিক ঘটনা ঘটিয়েছে। তাদের সাড়ে তিন বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

কয়রা থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল হোসেন বলেন, গণধর্ষণের ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে ৫ জন আসামি করে মামলা দায়ের করেছেন। এরমধ্যে চারজন এজাহারভুক্ত ও একজন অজ্ঞাত আসামি রয়েছে। তবে, তিনি তাকে দেখলে চিনতে পারবেন বলে এজাহারে উল্লেখ করেছেন। পুলিশ বিষয়টি গুরুত্বের সাথে দেখছে।