UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে নারী সমাজের সর্বোচ্চ অধিকার প্রতিষ্ঠিত হয়েছে : সিটি মেয়র

koushikkln
ডিসেম্বর ১২, ২০২২ ১০:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :  খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নের মাধ্যমে দেশের অগ্রগতি ত্বরান্বিত করছেন। তিনি পিছিয়ে পড়া নারী সমাজকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। ফলে তারা আত্মনির্ভরশীল হয়ে উঠছেন। নিজের পায়ে দাঁড়াতে শিখছেন।

সিটি মেয়র সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে নগরীর গোলকমনি শিশু পার্কে ‘‘আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’’ পালন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ‘দুর্যোগে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ নেটওয়ার্ক’ এর সহযোগিতায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর-খুলনা এবং খুলনার সম্মিলিত বেসরকারি সংগঠনসমূহ যৌথভাবে এ সমাবেশের আয়োজন করে। সমাবেশের প্রতিপাদ্য বিষয় ‘সবার মাঝে ঐক্য গড়ি-নারী ও শিশু নির্যাতন বন্ধ করি।’

সিটি মেয়র আরো বলেন, বর্তমান সরকার মহিলাদের মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করেছেন। এই সরকারের সময়ে জাতীয় সংসদের স্পীকারসহ সচিব, রাষ্ট্রদূত ইত্যাদি উচ্চ পদে মহিলাদের পদায়ন করা হয়েছে। সংসদের নারী আসন বৃদ্ধি এবং ইউনিয়ন পরিষদে নারীদের জন্য সংরক্ষিত আসন সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। ফলে দেশে নারী সমাজের সর্বোচ্চ অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

খুলনার মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনাহেনার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা মেট্্েরাপলিটন পুলিশের উপ-সহকারী কমিশনার সোনালী সেন, মুক্তিযোদ্ধা সংসদ-খুলনার কমান্ডার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবির, কেসিসি’র সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর নারী নেত্রী হালিমা ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন রূপান্তর-এর নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ ও জেজেএস-খুলনার নির্বাহী পরিচালক টি এম জাকির হোসেন। সঞ্চালনা করেন সমাজকর্মী অসীম আনন্দ দাস। সমাবেশে নারী নেত্রী ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।