UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দৌলতপুরে সবুজ সাথী প্রি-ক্যাডেট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

usharalodesk
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : খুলনার দৌলতপুরে ৩৩ বছরের আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান সবুজ সাথী প্রি-ক্যাডেট স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন রবিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ঐতিহ্যবাহী পাবলা সবুজ সংঘ মাঠে অনুষ্ঠিত হয়। ফুলের তৈরি ফিতা কেটে ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বর্ণাঢ্য এ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন দেশমাতৃকার শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ।

ক্রীড়ার উদ্বোধন ও শুভেচ্ছা বক্তব্য রাখেন কেসিসির সাবেক কাউন্সিলর এস এম আব্দুল হক।

বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ শাহীনের সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক সাংবাদিক লিটন টফির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহিন জামাল পণ, শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সিনিয়র শিক্ষক বিমলেন্দু দাশ, বিকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সদর থানা শিক্ষা অফিসার শেখ মোঃ নুরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন, কেসিসির ৬নং ওয়ার্ডের কাউন্সিলর শামসুদ্দিন আহম্মেদ প্রিন্স, বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির খুলনা নগর সভাপতি সৈয়দ আনিসুজ্জামান, সাংগঠনিক সম্পাদক এম কে জামান, প্রধান শিক্ষক জগলুল পাশা জিয়া, প্রবীণ শিক্ষক গোপাল চন্দ্র শীল, পাবলা সবুজ সংঘের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম শরীফুল ইসলাম খোকা, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি খুলনার সভাপতি মোঃ আলমগীর ও পাবলা সবুজ সংঘ ক্লাবের ক্রীড়া সম্পাদক আকুঞ্জি জাকির হোসেন।

বক্তারা বলেন, খেলাধুলা ও শরীর চর্চা শরীর ও মনকে প্রফুল্ল রাখে তাই আমাদের সন্তানদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও জ্ঞান চর্চায় আত্ম নিয়োগ করে দেশ ও দশের কল্যাণে ব্রতী হতে হবে। আজকের এই ছোট শিশুরাই ভবিষ্যতে একদিন দেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে এজন্য শিক্ষকদের পাশাপাশি পিতামাতাকেও দায়িত্বাবান হতে হবে তবেই সোনার বাংলার সুফল প্রতিটি ঘরে ঘরে পৌঁছে যাবে।

পরে আমন্ত্রিত অতিথিরা খেলায় অংশগ্রহণকারী বিদ্যালয়ের শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্য থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।