UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

দ্রব্যমূল্য কমিয়ে মানবাধিকার রক্ষার আহবান নতুনধারার

pial
ডিসেম্বর ১০, ২০২২ ৩:২০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মানবাধিকার দিবস উপলক্ষ্যে আয়োজিত পথসভায় দ্রব্যমূল্য কমিয়ে মানবাধিকার রক্ষার আহবান জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ। ১০ ডিসেম্বর রাজধানীর তোপখানা রোড, পুরানা পল্টনসহ বিভিন্ন এলাকায় নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদীর নেতৃত্বে অনুষ্ঠিত পথসভায় নেতৃবৃন্দ সরকারের প্রতি আহবান জানিয়ে উপরোক্ত কথা বলেছেন।

সভায় প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, তালেয়া আহমেদ, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, সদস্য রুবেল আকন্দ প্রমুখ বক্তব্য রাখেন। এসময় মোমিন মেহেদী বলেন, ক্ষমতায় আসতে আর থাকতে তাদের সমাবেশ হয়, যাদের হৃদয়ে আমজনতার জন্য ভালোবাসা নেই, আছে কেবল লোভ-মোহ আর ক্ষমতায় আসার লিপ্সা। ক্ষমতায় আসার জন্য আর থাকার জন্য নির্মমভাবে বাংলাদেশের মানুষকে খুন-গুমের পথে ঠেলে দিলেও জনগণের সমস্যা সমাধানের দাবিতে তাদের কোন সমাবেশ নেই, সংযোগ নেই।

প্রতিটি সমাবেশেই তারা ক্ষমতায় আসার উদ্ধ্যাতপূর্ণ বক্তব্য দিচ্ছে, ছাত্র-যুব-জনতার দাবি যারা ক্ষমতায় আছে তাদের মুখে যেমন নেই, যারা ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে, তাদের মুখেও নেই। অতএব, বিশ^ব্যাপী সকল গণদাবি বাস্তবায়নের অন্যতম মূখ্য ভূমিকা পালনকারী নতুন প্রজন্মের সাথে থাকুন, অন্য সকল লোভি-লম্পট-বাটপারদেরকে ‘না’ বলুন; পরিবারতন্ত্রকে ‘না’ বলুন।

(ঊষার আলো-এফএসপি)