UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নজির গড়লেন শান্ত, যা বললেন স্ত্রী

usharalodesk
মার্চ ১৪, ২০২৪ ২:২১ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় শান্তর অবিশ্বাস্য ব্যাটিংয়ে দাপুটে জয় পায় বাংলাদেশ। এ ম্যাচেই বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবে একটি মাইলফলক স্পর্শ করলেন নাজমুল হোসেন  শান্ত।

২৫৬ রানের টার্গেট তাড়ায় ৩২ বল হাতে রেখেই ৬ উইকেটের সহজ জয় পায় টাইগাররা। দলের জয়ে ১২৯ বলে ১৩টি চার আর দুটি ছক্কার সাহায্যে ক্যারিয়ার সেরা ১২২* রানের অনবদ্য ইনিংস খেলেন শান্ত।

তার নায়কোচিত এমন ইনিংসের পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন স্ত্রী সাবরিনা রত্না।

নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে শান্তর সঙ্গে ছেলের একটি ছবি পোস্ট করেছেন রত্না। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘অনেক অপেক্ষার পর সেঞ্চুরি। অভিনন্দন পাপা ফ্রম ইজহান।’

সাকিব আল হাসান (৩), মোহাম্মদ আশরাফুল (১), মুশফিকুর রহিম (১) ও তামিম ইকবালের (১) পর পঞ্চম বাংলাদেশি অধিনায়ক হিসেবে ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকালেন শান্ত।

ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক হিসেবে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ রান। এর আগে ২০১৪ সালে ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ১১৭ রানের ইনিংস খেলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

মুশফিকের সেই রেকর্ড ছাড়িয়ে গেছেন শান্ত। বুধবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ৪৮.৫ ওভারে ২৫৫ রানে অলআউট হয় শ্রীলংকা।

ঊষার আলো-এসএ