UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়নগঞ্জে পুলিশের গুলিতে নিহতের ঘটনায় তদন্তের দাবি জেএসডি’র

koushikkln
সেপ্টেম্বর ৩, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

খবর বিজ্ঞপ্তি : স্বৈরশাসনের অবসানের দাবি, অন্তর্বর্তীকালীন সরকারের অধিনে নির্বাচনের দাবি, ইভিএম বাতিল ও সুষ্ঠু নির্বাচনের লক্ষে গণতান্ত্রিক আন্দোলনের সংগ্রামে পুলিশের গুলিতে নিহতের ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি।

এ সংগঠনের নেতৃবৃন্দ বলেছেন, জাতির ন্যায্য দাবি আদায়ের লক্ষে আন্দোলন সংগ্রাম করার অধিকার সংবিধান দিয়েছে। এ সরকারের অধিনে গণতন্ত্র ও মানবাধিকার নিরাপদ নয়। ফলে সরকারের পতনের লক্ষে বৃহত্তর ঐক্যের এখনই সময়।
আজ দুপুরে খালিশপুর চিত্রালী সিনেমা হলের পশ্চিমে জিএফই হোটেলে দলের খালিশপুর থানা শাখার প্রতিনিধি সভায় নেতৃবৃন্দ এ আহবান জানান। নেতৃবৃন্দ বাজারে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি রোধ, বিদ্যুৎ বিভ্রাট বন্ধ, সন্ত্রাসী কর্মকান্ডের অবসান এবং পাঁচার হয়ে যাওয়া টাকা ফিরিয়ে আনার দাবি তোলেন। একই সাথে নেতৃবৃন্দ বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে অবিলম্বে অন্তর্বতীকালীন সরকারের অধিনে নির্বাচন দাবি করেছেন। ডিজেলের মূল্য কমানোর পাশাপাশি বাস ভাড়া ও ল ভাড়া কমানো দাবিতে তোলেন বক্তারা। নেতৃবৃন্দ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও মানুষ বাঁচাতে রেশনিং ব্যবস্থার দাবি তোলেন।

স্থানীয় সংগঠক মোঃ মনিরুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন, দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ লোকমান হাকিম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, দলের নগর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ শেখ আব্দুল খালেক, নগর নাগরিক ঐক্য’র সদস্য সচিব মোতাহার রহমান বাবু, জেলা জেএসডি’র সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক, স.ম. রেজাউল করিম, গণসংহতি আন্দোলনের খুলনা জেলা আহবায়ক মুনির চৌধুরী সোহেল, জেলা জেএসডি’র যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম বাবলু, স্থানীয় সংগঠক মোঃ বাহার, মোঃ আবু তালেব, জিএম সাইমুন ইসলাম ও হকার্স ইউনিয়নের মোঃ জামাল মুন্সি।
সভায় সর্বসম্মতি ক্রমে মোঃ মনিরুল ইসলামকে সভাপতি ও জিএম সাইমুন ইসলামে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট্য খালিশপুর থানা কমিটি গঠন করা হয়।

(ঊষার আলো-এফএসপি)