UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাট-০৩ আসনে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ ঈগল প্রতীকের প্রার্থীর

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি 
ডিসেম্বর ২৪, ২০২৩ ৪:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নৌকা প্রতীকের নেতা-কর্মীরা নির্বাচনী পরিবেশ চরমভাবে লঙ্ঘন করে চলেছেন। নৌকার লোকজন প্রতিনিয়ত নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে আমার পোস্টার-ব্যানার ছিড়ছেন, নেতা-কর্মী ও সমর্থকদের নানাভাবে হুমকি ধামকি এবং ভয়ভীতি প্রদর্শনসহ অরাজকতা সৃষ্টি করে নির্বাচন পরিস্থিতির শান্তিশৃঙ্খলা নষ্ট করছেন। এসব বেআইনি কর্মকাণ্ড এখনই কঠোরভাবে বন্ধ করা না হলে সুষ্ঠু নির্বাচন ও ভোট অনুষ্ঠান নিয়ে নানা সংশয় দেখা দিয়েছে।
এছাড়া ব্যালটে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারতে হবে অন্যথায় ভোট কেন্দ্রে গেলে দেয়া নেয়া হবে বলে নৌকার লোকজন ভোটারদের মধ্যে ভয়ভীতি ছড়াচ্ছেন। ফলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট নিয়ে শংকার মধ্যে রয়েছি।
রবিবার বেলা সাড়ে ১১টায় মোংলা প্রেস ক্লাবে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর আয়োজিত সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার এসব অভিযোগ তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে ইদ্রিস আলী ইজারদার তার লিখিত বক্তবে আরো বলেন, আমার প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহারের স্বামী প্রতিমন্ত্রী পদ মর্যাদার খুলনা সিটি করপোরেশন মেয়র তালুকদার আব্দুল খালেক প্রতীক বরাদ্দের পরও সরাসরি নির্বাচন আচরণ বিধি লঙ্ঘন করে মোংলা-রামপাল (বাগেরহাট-০৩) আসনে গণসংযোগ, সভা, সমাবেশে যোগ দিচ্ছেন ও নানা কৌশলে তার স্ত্রীর নৌকা প্রতীকের পক্ষে ভোট চাইছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসন ও নির্বাচন কমিশনের কঠোর হস্তক্ষেপ কামনা করছি।
এ সংবাদ সম্মেলনে উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, বাগেরহাট জেলা পরিষদ সদস্য জলিল শিকদার, সুন্দরবন ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার, মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল,  পৌর কাউন্সিল সরোয়ার হোসেন, সাবেক পৌর কাউন্সিল হাবিবুর রহমান, পৌর ৫নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শাকিল ও পৌর ১নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম শিকদারসহ অন্যান্য নেতা-কর্মী এবং সমর্থকেরা উপস্থিত ছিলেন।