UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পরাজয়ের শোক কাটার আগেই জরিমানার দুঃসংবাদ রোহিতের

usharalodesk
এপ্রিল ২১, ২০২১ ১০:৩৯ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : চেন্নাইতে নিজেদের চতুর্থ ম্যাচে দিল্লী ক্যাপিটালসের কাছে ৬ উইকেটে হেরেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। রিশাভ পান্টের কাছে হেরে জরিমানা গুনতে হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে। দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে পরাজয়ের শোক কাটিয়ে ওঠার আগেই দুঃসংবাদ শুনলো দলটির অধিনায়ক রোহিত শর্মা। চেন্নাইতে স্বাভাবিকভাবেই উইকেট কিছুটা মন্থর। তার ওপর ফিল্ডিংয়ের শেষভাগে মুম্বাই ইন্ডিয়ান্সের ক্রিকেটারদের দিক নির্দেশনা দিতে দেখা যায় ক্যারিবীয় অধিনায়ক কাইরন পোলার্ডকে।
মূলত নিয়মিত অধিনায়কের রোহিতের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করতে দেখা যায় পোলার্ডকে। তবে ম্যাচ শেষে স্লো-ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা গুনতে হয়েছে রোহিত শর্মাকে। আইপিএল গভর্নিং কাউন্সিলের বেঁধে দেয়া নির্ধারিত সময়ের মধ্যে ম্যাচ শেষ করতে ব্যর্থ হওয়ায় এই বড় অঙ্কের জরিমানা গুনতে হয়েছে মুম্বাইয়ের অধিনায়ক রোহিতকে।
তৃতীয়বারও একই ভুল করলে এক ম্যাচের নিষেধাজ্ঞাসহ গুনতে হবে ৩০ লাখ রুপি। সেই সঙ্গে দলের বাকি সদস্যদের গুনতে হবে ১২ লাখ রুপি কিংবা ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। এই আসরে এবারই প্রথম জরিমানা গুনলেন মুম্বাইয়ের এই অধিনায়ক। একই ভুল দ্বিতীয় বার হলে সেক্ষেত্রে আইপিএলের ‘কোড অব কন্টাক্ট’ অনুযায়ী দুইগুণ জরিমানা গুনতে হবে রোহিত শর্মাকে। এছাড়াও দলের বাকি সদস্যদের গুনতে হবে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা।

(ঊষার আলো-এমএনএস)