UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরীমনির জামিন আবেদন দ্রুত নিষ্পত্তি করতে রুল

usharalodesk
আগস্ট ২৬, ২০২১ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় চিত্রনায়িকা পরীমনির জামিন আবেদনের শুনানি ২১ দিন পরে ১৩ সেপ্টেম্বর নির্ধারণ করে মহানগর দায়রা জজ আদালতের দেওয়া আদেশ কেন বাতিল ঘোষণা করা হবে না, সেটি জানতে চেয়ে রুল দিয়েছেন হাইকোর্ট।

একই সাথে, জামিন আবেদনের শুনানি এগিয়ে (১৩ সেপ্টেম্বর আগে) দুই দিনের মধ্যে তা করতে কেন নির্দেশ দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে রুলে। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশকে ১ সেপ্টেম্বরের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ইসলাম এবং বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে পরীমনির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জেড আই খান পান্না এবং অ্যাডভোকেট মজিবুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবু এহিয়া দুলাল  এবং সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

এর আগে, ২২ আগস্ট ওই মাদক মামলার জামিন আবেদনের ওপর শুনানির তারিখ ১৩ সেপ্টেম্বর ধার্য করেন মহানগর দায়রা জজ আদালত। ওই আদেশ চ্যালেঞ্জ করে গতকাল (বুধবার) হাইকোর্টে আবেদন করেন পরীমনি। আবেদনে জামিনও চায় পরীমনি।

(ঊষার আলো-আরএম)