UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছায় দুই দিন ব্যাপি জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
জানুয়ারি ২৯, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিন ব্যাপি ৪৫তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর সহযোগিতায় উপজেলা প্রশাসন দুই দিন ব্যাপি এ কর্মসূচির আয়োজন করে।

 

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্ত¡রে বিজ্ঞান মেলা সহ দুই দিন ব্যাপি কর্মসূচির বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন, সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ আরিফুজ্জামান, ওসি ওবাইদুর রহমান, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর সমরেশ রায়।

 

উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপজেলা কৃষি অফিসার অসীম কুমার দাস, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজাহান আলী শেখ, শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, প্রকৌশলী শাফিন সোয়েব, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, প্রধান শিক্ষক রবীন্দ্রনাথ দে, শহিদুল ইসলাম, খায়রুল ইসলাম, সঞ্জয় মন্ডল ও সহকারী অধ্যাপক এসএম শফিকুল ইসলাম। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০টি স্টল স্থান পায়। এসব স্টলে প্রায় ৫০টি প্রকল্প উপস্থাপন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।