UsharAlo logo
বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাইকগাছায় ২৫ হাজার শিশুকে ভিটামিন “এ” প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা

usharalodesk
জুন ৫, ২০২১ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : পাইকগাছায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধনী অনুষ্ঠান শনিবার (৫ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, মেডিকেল অফিসার ডাঃ প্রশান্ত কুমার মন্ডল।
বক্তব্য রাখেন, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি তৃপ্তি রঞ্জন সেন, সাধারন সম্পাদক এম মোসলেম উদ্দীন আহমেদ, ছাত্রলীগ নেতা মোঃ মাজহারুল ইসলাম মিথুন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্যাশিয়ার নার্গিস বানু। এর আগে একইস্থানে উপজেলা অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার জানান, ৫ জুন থেকে ১৯ জুন পর্যন্ত উপজেলার ২৪১ টি কেন্দ্রে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদেরকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ বছর ৬-১১ মাস পর্যন্ত ২ হাজার ৭ শত ২৩ জন শিশুকে নীল রঙের ও ১২- ৫৯ মাস পর্যন্ত ২১ হাজার ৫ শত ১৩ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

(ঊষার আলো-এমএনএস)