UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটবলারদের কোকাকোলার বোতল সরালেই শাস্তি

usharalodesk
জুন ১৯, ২০২১ ১০:০২ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া ডেস্ক : রোনালদোর কোকাকোলা সরানোর কাণ্ডে কোমল পানীয়র ব্যাবসায় তুলকালাম। সংবাদ সম্মেলনে টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে ফুটবল বিশ্বে ঝড় তুলেছেন তিনি। পর্তুগিজ অধিনায়কের ওই কাণ্ডের পর কোকাকোলার শেয়ারবাজারে ধ্বস নামে। পরে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটান ইতালির মানুয়েল লুকাতেল্লি। আর ফরাসি মিডফিল্ডার পল পগবা সরান বিখ্যাত বিয়ার ব্র্যান্ড হেইনিকেনের একটি বোতল।
রোনালদোর ওই আহ্বানে প্রাথমিকভাবে আধা ঘণ্টায় ইউরোর শেয়ারবাজারে ১.৬ শতাংশ দাম কমে গিয়েছিল কোকাকোলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৪ হাজার কোটি টাকা। লুকাতেল্লিও একই কাজ করার পর ইউরোর স্পনসর কোকাকোলা বেশ বিপদে পড়ে গেছে।
তবে স্পনসর কোম্পানিকে বাঁচাতে এবার তাই মাঠে নামল খোদ উয়েফা। ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ও ইউরোর আয়োজক এক বিবৃতিতে জানিয়ে দিয়েছে, স্পনসরদের সঙ্গে করা চুক্তি সম্মান করতে হবে। এখন থেকে কোকের বোতল সরিয়ে রাখলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে শাস্তি পেতে হবে।
প্রসঙ্গত, হাঙ্গেরির বিপক্ষে উদ্বোধনী ম্যাচের আগে রোনালদো সংবাদ সম্মেলনে এসে সবাইকে কোক খাওয়া থেকে নিরুৎসাহিত করেছেন। তার সামনের টেবিলে রাখা কোকের বোতল সরিয়ে সবার উদ্দেশ্যে বার্তা দিয়েছেন কোকের বদলে পানি পান করার।
সবমিলিয়ে ৫-৭ সেকেন্ডের ছোট একটি কাজ। আর এতেই কি না নেমেছে কোকাকোলার বাজারে ধ্বস।
(ঊষার আলো-এমএনএস)