UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের মোল্লাহাটে সর্ট-সার্কিটের মাধ্যমে আগুন লেগে ২টি দোকান ভস্মিভুত

pial
সেপ্টেম্বর ৪, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান, বাগেরহাট : বাগেরহাটের মোল্লাহাট উপজেলার চরদারিয়ালা বাজারে সর্ট-সার্কিটের মাধ্যমে আগুন লেগে ২ টি দোকান পুড়ে ভস্মিভূত হয়ে গেছে। শনিবার দিবাগত রাত ১২ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রথমে এলাকাবাসী পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।

পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে ১০ মিনিটের প্রচেস্টায় আগুন নিয়ন্ত্রনে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্থ দোকান ব্যবসায়ীরা হলেন, মাওলানা জাকারিয়া ও হাফেজ নান্নু শেখের টেইলার্স দোকান। আগুন নিয়ন্ত্রন করতে গিয়ে শেখ বুরহান উদ্দিনের একটি ফার্নিচারের দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে।

এতে তিন দোকানীর প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। স্থানীয়রা জানান, রাত সাড়ে ১১টার দিকে চরদারিয়ালা এলাকার জাকারিয়ার খান টেইলার্সে বৈদ্যুতিক শট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মূহুর্তের মধ্যে আগুন পাশ্ববর্তী নান্নু শেখের দোকানে ছড়িয়ে পড়ে।

এ সময় এলাকাবাসী পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে ১০ মিনিট চেষ্টা করে আগুন পুরোপুরি নিয়ন্ত্রন করে। মোল্লাহাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার কামরুল ইসলাম জানান, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার ফাইটিং করে ১০ মিনিটের প্রচেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রন করেছি। যার কারণে আগুন বেশী ছড়াতে পারিনি। এর মধ্যে দুইটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ধারণা করা হচ্ছে বৈদুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

(ঊষার আলো-এফএসপি)