UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাগেরহাটে হিন্দু মহাজোটের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

usharalodesk
অক্টোবর ১৮, ২০২১ ৩:০৫ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : শারদীয় দূর্গাপূজায় কুমিল্লা, নোয়াখালীর ইস্কন মন্দির ও পূজা মন্ডপসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাংচুর, লুঠপাটের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে হিন্দুত্ববাদি বিভিন্ন সংগঠন।

সোমবার (১৮ অক্টোবর) বেলা এগারোটায় বাগেরহাট প্রেসক্লাবের সামনে ইস্কন ও জাতীয় হিন্দু মহাজোট যৌথভাবে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করে। কর্মসূচিতে হিন্দু সম্প্রদায়ের কয়েকশ নারী পুরুষ যোগ দেন।

পরে তারা বাগেরহাটের জেলা প্রশাসকের মাধ্যমে ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা মুক্তিযুদ্ধে সময় এই দেশের জন্য যুদ্ধ করেছি। আমরা হিন্দু-মুসলমান ভাই ভাই। দূর্গাপুজার সময় যে হামলা, ভাংচুর লুটপাট হল তা মেনে নেয়া যায় না। মুক্তিযুদ্ধে স্বপক্ষের শক্তি এখন ক্ষমতায়। এই সরকারের সময় হিন্দু সম্প্রদায়ের উপর মানুষের উপর হামলা আমরা বিষ্মিত হয়েছি। আমরা এই ঘটনা তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

যারা এই ঘটনায় জড়িত তাদের বিচার দাবি করছি। সবাই যাতে সম্প্রীতি বজায় রেখে এই দেশে বসবাস করতে পারি তার উদ্যোগ নিতে সরকারে আহŸান জানান বক্তারা। দেশ স্বাধীনের পর থেকে অসংখ্য নির্যাতন হয়েছে। এখনো হচ্ছে। আমরা তা নীরবে সহ্য করে যাচ্ছি। নীরবে সহ্য করার কারন একটিই তাহলো আমরা সংখ্যালঘু।

বারবার একই ধরনের ঘটনা ঘটছে কিন্তু বিচার হচ্ছে না। বিচার না হওয়ার কারনে সংখ্যালঘুদের উপর হামলা নির্যাতন অব্যাহত রয়েছে। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের নিরাপদে বসবাসের সুযোগ করে দিতে সরকারের কাছে জোর দাবি তুলেছেন হিন্দুত্ববাদী সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তব্য দেন ইসকন বাগেরহাট জেলা শাখার সভাপতি গোপাল দাস ব্রক্ষ্মচারী, সাধারণ সম্পাদক শংকর কুমার দাস, পূজা উযযাপন পরিষদের বাগেরহাট পৌরসভা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার বিশ্বাস, শ্রী রাধা গোবিন্দ মন্দিরের সহ সভাপতি শংকর কুমার কুন্ডু, সহ-সাধারণ সম্পাদক শ্রীদাম কৃষ্ণ সাহা, জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক জুড়ান চন্দ্র মন্ডল ও জেলা জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক নয়ন পাল নিলয় প্রমূখ।

 

(ঊ/আ-আরএম)