UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাট কেবি মৎস্য আড়তের দুই ব্যাবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা

pial
আগস্ট ৭, ২০২২ ৩:২৫ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট পৌর শহরের পাইকারি মাছের বাজার কেবি মৎস্য আড়তে সামুদ্রিক মাছে রাসায়নিক রং মিশ্রনকালে হাতে-নাতে ধরা দুইজন মাছ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা অর্থদন্ড করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

গোপন খবরের ভিত্তিতে রবিবার (৭ আগস্ট) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান এর নেতৃত্বে কেবি মৎস্য আড়তে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনাকালে ওই আড়তে সাদা রংয়ের জাভা, ভোলা ও তুলার ডাটি নামক সামুদ্রিক মাছে রাসায়নিক ক্ষতিকর রং মিশিয়ে রঙ্গিন করে বিক্রি করার অভিযোগে মৎস্য ব্যবসায়ী মোঃ আবুল কালাম কে ১০ হাজার টাকা ও অপর ব্যবসায়ী এমাদুল সরদারকে ১০ হাজার টাকা অর্থ দন্ড করেন।
আব্দুল্লাহ আল ইমরান রবিবার দুপুরে জানান মানবদেহের জন্য ক্ষতিকর রং মাছে মিশ্রন করার দায়ে কেবি মাছ বাজারের দুইজন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে ক্ষতিকর রং মেশানো মাছ ধবংস করা হয়। পরে ওই বাজারের উপস্থিত ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনমূলক লিফলেট বিতরণ করা হয়। এদিন অভিযানে সহযোগিতা করেন নিরাপদ খাদ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ওই কর্মকর্তা।

(ঊষার আলো-এফএসপি)