UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

বাম্বু ক্যাফেকে জরিমানা ১০ হাজার

koushikkln
সেপ্টেম্বর ৮, ২০২১ ৭:৫৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃ মেহেদী হাসান, মণিরামপুর : অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, প্রিমিসেস লাইসেন্স ও স্বাস্থ্য সনদ না থাকা এবং নিয়মিত কর পরিশোধ না করাসহ নানা অভিযোগে যশোরের ঐতিহ্যবাহী দ্যা বাম্বু ক্যাফকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে মনিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন। এসময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর নাজনীন নাহার ও বেঞ্চসহকারী সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।
নাজনীন নাহার বলেন, হোটেল-রেস্তুরাঁ খোলার আগে প্রিমিসেস লাইসেন্স ও কুকদের স্বাস্থ্য সনদ প্রয়োজন। সেই ধরনের কোন অনুমতি নেননি বাম্বু ক্যাফের মালিক। অভিযান পরিচালনাকালে দেখা গেছে অস্বাস্থ্যকর পরিবেশে ক্যাফে রান্নার কাজ চলছে। হোটেল বয়দের নির্ধারিত পোশাক নেই। এছাড়া নিয়মিত কর পরিশোধ না করাসহ নানাবিধ ত্রুটি পাওয়া গেছে ক্যাফে। এসব অভিযোগে বাম্বু ক্যাফের ম্যানেজার রনিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আদালতের বেঞ্চসহকারী সাইফুল ইসলাম বলেন, আদালত পরিচালনাকালে বাম্বু ক্যাফে স্বাস্থ্যবিধি মানার কোন প্রবনতা দেখা যায়নি। ভ্রাম্যমাণ আদালত ক্যাফের ত্রুটিগুলো সংশোধনের জন্য মালিকপক্ষকে তিন মাসের সময় দিয়েছেন। এরপরও ত্রুটি থাকলে ক্যাফ সিলগালাকরাসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গেল ঈদুল ফিতরের দুইদিন আগে পুলেরহাট-রাজগঞ্জ সড়কের পলাশী মোড়ে দেশের একমাত্র ঐতিহ্যবাহী বাম্বু ক্যাফের যাত্রা শুরু হয়। যেখানে ক্যাফ নির্মাণে তৈরি করা হয়েছে পাহাড়ি দামি বাঁশ ও কাঠ। প্রথম থেকে ক্যাফের নির্মাণশৈলী যশোরসহ আশপাশের এলাকার মানুষের দৃষ্টি কাড়ে। নিয়মিত দূর-দূরন্ত থেকে ক্যাফটি দেখতে মানুষ এখানে আসেন।