UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে দামি জুতার দাম ১৮ লাখ ডলার!

usharalodesk
মে ২৪, ২০২১ ৬:০৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : মার্কিন র‌্যাপার কেইন ওয়েস্টের পরিহিত এক জোড়া স্নিকার্স ১৮ লাখ ডলার কিংবা ১৫ কোটি ২৬ লাখ ৪৬ হাজার টাকায় সম্প্রতি নিলামে বিক্রি হয়েছে। এটি বিশ্বের সবচেয়ে দামি জুতা এখন।

নিউইয়র্কের এক সংগ্রাহক রায়ান চ্যাংয়ের পক্ষে হতে এ জুতা জোড়া নিলামে তুলেছিল সোথেবে’স। ২০০৮ সালের গ্র্যামি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে হেই মামা অ্যান্ড স্ট্রংগার গানের পারফর্ম্যান্সকালে এই জুতা পরেন ওয়েস্ট। এর ফ্যাশনপ্রেমীদের কাছে এটা ব্যাপকভাবে সাড়া ফেলে। পরে ২০১৩ সালে নাইকির সাথে ব্যবসায়িক সম্পর্কের ইতি টানেন ওয়েস্ট। তারপর তিনি অ্যাডিডাস ব্র্যান্ডের সাথে চুক্তি করেন। সেখানে এই ইজি ব্র্যান্ডের স্নিকার্স ২০২০ সালে প্রায় ১.৭ বিলিয়ন ডলার আয় করে।

স্নিকার ইনভেস্টিং প্লাটফর্ম রেয়ারস রেকর্ড দামে এ জুতা জোড়াটি কিনেছে। স্নিকার্স কেনা ও বেচার মাধ্যমে ব্যবহারকারীদের বিনিয়োগের সুযোগ করে দেয় তারা।

উল্লেখ্য, এর আগে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া স্নিকার্সের মূল্য ছিল প্রায় ৫ লাখ ৬০ হাজার ডলার বা ৪ কোটি ৭৫ লাখ টাকা। ১৯৮৫ সালের এয়ার জর্ডান ওয়ানএস মডেলের এ জুতা বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডানের জন্য তৈরি হয়েছিল।

(ঊষার আলো-এফএসপি)