UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় মৃত্যু ২৯ লাখ ৫৮ হাজার ছাড়িয়েছে

usharalodesk
এপ্রিল ১৩, ২০২১ ৯:১০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই যেন থামছে না। দিন দিন আরও ভয়ংকর রূপ নিচ্ছে এ ভাইরাসটি। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃতের তালিকা। মহামারি এ ভাইরাসের নতুন নতুন ধরন মানুষের মনে আতঙ্ক বাড়িয়ে তুলছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনো অস্বস্তিতে নেই বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৯ লাখ ৫৮ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৭২ লাখেরও বেশি মানুষ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ১৩ এপ্রিল মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৮ হাজার ৭৬১ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮৮ হাজার ২৭১ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ১৪৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৬ হাজার ২৯৮ জনের।
আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত দেশটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ৩৬ লাখ ৮৬ হাজার ৭৩ জন এবং মারা গেছে ১ লাখ ৭১ হাজার ৮৯ জন।
আক্রান্ত এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল দেশটিতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৩১ জনের।
আক্রান্তের দিক থেকে ৪র্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫০ লাখ ৬৭ হাজার ২১৬ জন। ভাইরাসটিতে মারা গেছে ৯৯ হাজার ১৩৫ জন।
আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৬ লাখ ৪৯ হাজার ৭১০ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩ হাজার ২৬৩ জন।
এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

(ঊষার আলো- এম.এইচ)