UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৬ লাখ ৫৬ হাজার ৪০৩ জন

usharalodesk
এপ্রিল ২০, ২০২১ ৯:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বিশ্বব্যাপী করোনার তাণ্ডব কোনোভাবেই থামতে চাইছে না। দিন দিন আরও ভয়ংকর হয়ে উঠছে এই ভাইরাসটি। প্রতিদিনই দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃতের লাইন। মহামারি এ ভাইরাসের নতুন নতুন ধরন মানুষের মনে আরও আতঙ্ক বাড়িয়ে দিচ্ছে। করোনার টিকা আবিষ্কার হলেও এখনও আতঙ্কে বিশ্ববাসী। এরই মধ্যে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩০ লাখ ৪২ হাজার এবং আক্রান্ত হয়েছে ১৪ কোটি ২৬ লাখেরও বেশি মানুষ।
করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, আজ ২০ এপ্রিল মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে ৯ হাজার ৭৯৩ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৫৬ হাজার ৪০৩ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ৩০ লাখ ৪২ হাজার ৮৪৩ জনের এবং আক্রান্ত হয়েছে ১৪ কোটি ২৬ লাখ ৯০ হাজার ৬৭১ জন। এ ছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১২ কোটি ১১ লাখ ৯২ হাজার ৯২৬ জন।
করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ২৪ লাখ ৭৫ হাজার ৪৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৫৪২ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছে ১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার ৭১৪ জন এবং মারা গেছে ১ লাখ ৮০ হাজার ৫৫০ জন।
আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল দেশটিতে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৩৯ লাখ ৭৭ হাজার ৭১৩ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৫ হাজার ৪৯ জনের।
আক্রান্তের দিক থেকে ৪র্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫২ লাখ ৯৬ হাজার ২২২ জন। ভাইরাসটিতে মারা গেছে ১ লাখ ১ হাজার ১৮০ জন।
আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৭ লাখ ১০ হাজার ৬৯০ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৫ হাজার ৯২৮ জন।
এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে রয়েছে। এই তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম।

(ঊষার আলো- এম. এইচ)