UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিয়ে না করেই উধাও বর, বরযাত্রী থেকে নতুন বর বেছে নিলেন কনে

usharalodesk
মে ২০, ২০২১ ৫:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : উৎসবমুখর বিয়ের আনুষ্ঠানিকতা চলছে চারদিকে, মালাবিনিময় পর্বও সম্পূর্ন। তবে বিয়ের মূল আনুষ্ঠানিকতা শুরু হতে না হতেই বিয়ের মঞ্চ থেকে বর উধাও! পরে কয়েক ঘণ্টা খোঁজ করেও বরের কোনও সন্ধান করা যায় নি। এতে ক্রমেই পরিস্থিতি খারাপের দিকে যায়।

এমন অবস্থাতে উভয়পক্ষের মুরব্বিরা এক বৈঠকে বসেন। বৈঠকে বরপক্ষ এক ব্যতিক্রমী প্রস্তাব দেয় কনেপক্ষকে। তাতে বলা হয়, বর পালিয়ে গিয়েছে তো কী হয়েছে? আরও অনেক সুযোগ্য পাত্র এখানে রয়েছে। এই বরযাত্রীদের মধ্যেই রয়েছে তেমন সুযোগ্য পাত্র। যেখানে কনেপক্ষ শুধু ‘হ্যাঁ’ বললেই সকল সমস্যার সমাধান।

টাকা-পয়সা খরচ করে আত্মীয়-স্বজনদের দাওয়াত দিয়ে এত বড় আয়োজনের মধ্যে এমন ঘটনায় হতাশাগ্রস্ত কনেপক্ষ এ প্রস্তাব মেনে নেয়। তবে মজার বিষয় হলো এটা যে নতুন জামাই বেছে নেওয়ার দায়িত্ব দেওয়া হয় খোদ কনেকেই! পরে বরযাত্রীদের মধ্যে থেকে সুযোগ্য একজনকে খুব তাড়াতাড়ি বিয়ের পোশাক পরিয়ে বিয়ে হয়।

সম্প্রতি ব্যতিক্রমী এই ঘটনা ঘটে ভারতের উত্তর প্রদেশের কানপুরের মহারাজাপুরে। এ ঘটনার পর বর ও কনে উভয় পক্ষই স্থানীয় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে। কনেপক্ষ এই ঘটনার পরিপ্রেক্ষিতে পালিয়ে যাওয়া বর এবং তার পরিবারের শাস্তি দাবি করেছে।

(ঊষার আলো-এফএসপি)