UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেনাপোলে মাদকসহ বিক্রেতা গ্রেফতার

usharalodesk
মার্চ ৩০, ২০২৩ ৪:২৬ অপরাহ্ণ
Link Copied!

যশাের প্রতিনিধি : যশোরের মেইন রোডস্থ সীমান্তবর্তী চৌধুরী সুপার মার্কেটের ভেতর থেকে ৫০ বোতল ভারতীয় নিষিদ্ধ ফেনসিডিলসহ মোঃ হারুন অর রসিদ (৩২) নামে এক সিন্ডিকেট ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

বিজিবি জানায়, দীর্ঘদিন যাবত মাদক ও চোরাচালান মালামাল আটকের নিমিত্তে যশোর ব্যাটালিয়ন কর্তৃক গোয়েন্দা তৎপরতাসহ মাদকবিরোধী অভিযান চলমান রয়েছে। এরই অংশ হিসেবে বুধবার (২৯ মার্চ) রাত ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একদল মাদক সিন্ডিকেট মাদকের একটি চালান নিয়ে বেনাপোল চেকপোস্ট মেইন সড়কের পাশে অবস্থিত চৌধুরী সুপার মার্কেটের গলির মধ্যে ল্যাগেজের ভেতরে বিপুল পরিমাণ মাদক পাচার হচ্ছে। এমন সংবাদে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর একটি চৌকস টহলদল উক্তস্থানে অভিযান চালায়। এসময় মার্কেটের ভেতরে ৬টি ল্যাগেজ তল্লাশিকালে ১টি ল্যাগেজের মধ্যে থেকে নিষিদ্ধ ভারতীয় ৫০ বোতল ফেন্সিডিলসহ হারুন নামে এক সিন্ডিকেট ব্যবসায়ীকে আটক করা হয়।

বিজিবি আর জানায়, আটককৃত আসামি হারুন জিজ্ঞাসবাদের প্রাথমিক পর্যায়ে অসঙ্গত কথাবার্তা বলেও, একপর্যায়ে সে স্বীকার করে, “সে অবৈধভাবে চোরাচালানী মালামাল বেনাপোল বন্দর দিয়ে আনা নেওয়ার বিষয়ে সিন্ডিকেট পরিচালনা করে থাকে। এছাড়াও কাস্টমস এবং বিজিবির চোখ ফাঁকি দিয়ে তারা প্রতিদিন গভীর রাতে বেশ কিছু অবৈধ মালামাল বন্দর এলাকা দিয়ে চোরাই পথে এনে বাংলাদেশের অভ্যন্তরে বিভিন্ন এলাকায় পাচার করে থাকে। অভিযুক্ত মোঃ হারুন গ্রেফতার হলেও এই সিন্ডিকেট ব্যবসার সাথে জড়িত চক্রের সহযোগীরা পলাতক রয়েছে। উক্ত সিন্ডিকেট দলের সদস্যদেরকে ধরার জন্য বিজিবি তৎপর রয়েছে।

বর্তমানে আটককৃত মাদকদ্রব্যসহ আসামিকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি জানান।