UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ভারতে যাওয়ার সময় শিশুসহ আটক ৭

usharalodesk
জুন ১৩, ২০২১ ১০:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : অবৈধ পথে ভারতে যাওয়ার সময় দুই শিশুসহ সাত বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। যশোরের চৌগাছা থানার হিজলী সীমান্ত থেকে শনিবার (১২ জুন) রাত ১২টার দিকে তাদের আটক করা হয়। রবিবার (১৩ জুন) বিকালে বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানান।
আটককৃতরা হলো, বাগেরহাট জেলার মোড়লগজ্ঞ থানার চরহোগলাবুনিয়া গ্রামের মৃত মোক্তার শেখের ছেলে রুস্তম শেখ (৫৩), বারইখালি গ্রামের লুৎফর শেখের ছেলে রফিকুল শেখ (৪৩), তার স্ত্রী ইয়াসমিন (৪০), পিরোজপুর জেলার ইন্দরকানি থানার ঘোসেরহাট গ্রামের জলির মাতব্বরের মেয়ে জারা (১৮), তার শিশু সন্তান চিতারা (৩), নড়াউল জেলার সদর থানার রথডাঙ্গা গ্রামের মুন্না গাজীর স্ত্রী সেফালী খাতুন (২১), শিশু কন্যা আলিফা (২)। যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কমার্ন্ডিং অফিসার লে. কর্নেল মোঃ সেলিম রেজা জানান, করোনাকালীন সময়ে যাতে অবৈধভাবে অনুপ্রবেশ এবং কোন ধরণের সীমান্ত পারাপারের ঘটনা না ঘটে সে জন্য বিজিবি কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে।
হিজলী বিওপিতে কর্মরত নায়েক মোঃ আবুল কালাম এর নেতৃত্বে একটি বিশেষ দল রাত ১২টার দিকে গয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পার্শ্বে মাঠের মধ্যে হতে সন্দেহভাজন সাতজনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ভারতে অবৈধভাবে গমনের উদ্দেশ্যে উক্ত এলাকায় প্রবেশ করেছে বলে স্বীকার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ইয়াসমিন তার স্বামী রফিকুল শেখকে চিকিৎসার জন্য এবং সেফালী ও জারা দুই শিশু সন্তানসহ তাদের স্বামীর নিকট (ভারতে কর্মরত) যাচ্ছিল এছাড়াও রুস্তম শেখ তার ছেলের কাছে (ভারতে কর্মরত) যাচ্ছিল। আটককৃতদের বিরুদ্ধে অবৈধ পারাপারের মামলা দিয়ে চৌগাছা থানায় হস্তান্তর করা হয়েছে বলে ওই কর্মকর্তা।
(ঊষার আলো-এমএনএস)