UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মানুষের সেবায়ই, আমাদের ঈদ আনন্দ’

koushikkln
জুলাই ২১, ২০২১ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে সবাই যখন নামাজ আর পশু কোরবানি নিয়ে ব্যস্ত পরিবার পরিজন নিয়ে। তখন নগরীর আলীশান মোড়ের জরুরী প্রয়োজনে মানুষের সেবায় অপেক্ষামান শহীদ শেখ আবু নাসের ও শেখ সোহেল অক্সিজেন ব্যাংক ও সেখ সালাহউদ্দিন জুয়েল এর ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস এর স্বেচ্ছাসেবকেরা।
বুধবার (২১ জুলােই) সকাল সাড়ে আটটায় ফোন বেজে উঠা মাত্রই ধরতে অপর প্রান্ত থেকে নগরীর মিস্ত্রী পাড়ার মোঃ মেহেদী হাসান বলছেন, তার মা বিউটি বেগম এর গতকালের দেওয়া অক্সিজেন শেষ হয়ে গেছে। আজ আবার দিতে হবে। সাথে সাথে শুরু হলো ব্যাস্ততা। যতদ্রুত সম্ভব রোগীর বাসায় পৌছানোর চেষ্টা।

শহীদ শেখ আবু নাসের, শেখ সোহেল অক্সিজেন ব্যাংক ও সেখ সালাহউদ্দিন জুয়েল ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস

শহীদ শেখ আবু নাসের ও শেখ সোহেল অক্সিজেন ব্যাংক ও সেখ সালাহউদ্দিন জুয়েল এর ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস এর স্বেচ্ছাসেবক ছাত্রলীগ নেতা মাহামুদুল ইসলাম সুজন, রিয়াদ আহমেদ খান, এস এম ফায়েম ফয়সাল, আব্দুল্লাহ আল মামুন এলিস ছুটছেন রোগীর বাড়ী। রোগীর ঘরে গিয়ে গত দিনের দেওয়া অক্সিজেন সিলিন্ডার ফিরিয়ে দিয়ে আবার নতুন সিলিন্ডার লাগিয়ে দিলেন তারা।
ফেরার পথেই কন্ট্রোলরুমের ফোন যেতে হবে দোলখোলায় আবু কালামের বাড়ীতে। তারও প্রয়োজন অক্সিজেনের। তড়িঘড়ি করে ফিরে আবার যাত্রা শুরু সেবা প্রত্যাশীর বাড়ীতে।
নগর ছাত্রলীগের সহ সভাপতি মাহমুদুল ইসলাম সুজন জানান, প্রতি বছরই আমরা ঈদ অনেক আনন্দ ও উৎসবের মধ্যদিয়ে পালন করি। কিন্তু এই দুই বছর হচ্ছে না। এ বছর খুলনায় সংক্রমণ ও মৃত্যু বেশি হওয়ায় অক্সিজেন ও এ্যাম্বুলেন্স সেবার চাহিদা বেশি। আর আমরা সেবা দিয়েই ঈদ আনন্দ পালন করছি। একই রকম কথা অন্যান্যদেরও।
বেলা সাড়ে ১১টায় আবার ফোন নগরীর বয়রা থেকে জরুরী ভিত্তিতে একজন রোগীকে নিয়ে আসতে হবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ২০০ শয্যা করোনা ডেডিকেটেড হাসপতালে। আবারও ছুটে চলা স্বেচ্ছাসেবকদের।
এভাবে ঈদের সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ১৫জনকে দেওয়া হয়েছে অক্সিজেন সেবা। ফ্রি এ্যাম্বুলেন্স সেবা নিয়েছেন দুই জন জানান কন্ট্রোলরুমের দায়িত্বে থাকা স্বেচ্ছাসেবক ছাত্রলীগ নেতা সৈকত কুমার দাস।
শহীদ শেখ আবু নাসের ও শেখ সোহেল অক্সিজেন ব্যাংক ও সেখ সালাহউদ্দিন জুয়েল এর ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস এর স্বেচ্ছাসেবক ও নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সোহান হোসেন শাওন জানান, করোনা রোগীদের সেবাই আমাদের এ বছরের ঈদ আনন্দ। আমাদের স্বেচ্ছাসেবকরা নিরলসভাবে করোনা মহামারীর শুরু থেকে মানুষের সেবায় নিয়োজিত আছেন। এ ব্যাপারে আমাদের সকল ধরনের সহযোগিতা করছেন খুলনা-০২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল। শেখ সোহেল বর্তমানে করোনা আক্রান্ত হয়ে তিনি ও তার সহধর্মিনী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সেই অবস্থায়ও তিনি প্রতিনিয়ত খোঁজ নিচ্ছেন আমাদের কার্যক্রমের।
এ পর্যন্ত শহীদ শেখ আবু নাসের ও শেখ সোহেল অক্সিজেন ব্যাংক এর সেবা নিয়েছেন ৭০৮ জন ও সেখ সালাহউদ্দিন জুয়েল এর ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস এর সেবা নিয়েছেন দেড়শত জন।