UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মোংলায় পৌরসভার আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক র‍্যালি

মোংলা প্রতিনিধি
আগস্ট ৩১, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ
Link Copied!

“নিজের বাড়ির আঙিনা নিজে পরিষ্কার রাখুন, ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসুন” এ শ্লোগানকে সামনে রেখে মোংলায় ডেঙ্গু প্রতিরোধ ও জনসচেতনতা বাড়াতে র‍্যালি, লিফলেট বিতরণ, মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকাল ১০টায় মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে পৌর মার্কেট থেকে সচেতনতামূলক র‍্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান’র নেতৃত্বে র‍্যালিতে পৌর কাউন্সিলর ও পৌর কর্মকর্তা/কর্মচারী বৃন্দ অংশ নেন।

র‌্যালি চলাকালে সড়কে পথচারীসহ বিভিন্ন পেশাজীবী মানুষের কাছে ডেঙ্গু বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান। এ সময় মশা নিধনে শহরের বিভিন্ন স্থানে বিশেষ ওষুধ স্প্রে করা হয়। মোংলা পোর্ট পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান বলেন, দেশে ডেঙ্গু আজ ভয়াবহভাবে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গু প্রতিরোধের জন্য সবচেয়ে দরকার হলো ব্যক্তি পর্যায়ের সচেতনতা। ডেঙ্গু প্রতিরোধে সকল রাস্তা-ঘাট, অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, বাড়িসহ সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। মশা যাতে জন্ম না নিতে পারে এজন্য সকলকে সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন অভিযান শুরু করা হয়েছে। মশার বংশবিস্তার প্রতিরোধ অভিযান পর্যায়ক্রমে পৌরসভার ৯টি ওয়ার্ডেই চলবে। অভিযান অব্যাহত রাখতে পৌরবাসীর সহযোগিতা কামনা করেছেন তিনি।