UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় আসছে ভারতীয় দুইটি যুদ্ধ জাহাজ

usharalo
মার্চ ৭, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ
Link Copied!

মোঃএরশাদ হোসেন রনি,মোংলা : তিন দিনের সফরে ৮ মার্চ সোমবার ভারতের দুটি যুদ্ধ জাহাজ মোংলায় আসছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে ভারতীয় নৌ বাহিনীর ‘আই এন এস কুলিশ’ ও ‘সুমেদা’ নামে এ দুটি যুদ্ধ জাহাজ মোংলা নৌ ঘাঁটিতে এসে পৌছাবে। খুলনার নৌ ঘাঁটি থেকে পাঠানো আইএসপিআরের (আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর) এক প্রেস বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
প্রেস বার্তায় বলা হয়েছে, জাহাজ দুটিকে স্বাগত জানানোর সময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনের প্রতিনিধিসহ বাংলাদেশে নৌ বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ১৮ জন কর্মকর্তা ও ১৬০ জন নাবিকসহ ভারতীয় নৌ বাহিনীর জাহাজ ‘কুলিশ’ এর নেতৃত্বে আছেন কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রি এবং ২০ জন কমকর্তা ও ১৩০ জন নাবিকসহ অপর যুদ্ধ জাহাজ ‘সুমেদা’র নেতৃত্বে আছেন কমান্ডার গৌরব দুর্গাপাল।
এদিন সফরে থাকা ভারতীয় নৌবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা কমডোর মহাদেভু গোভেরধান রাজু টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীর শ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পন করবেন। এছাড়া মোংলা নৌ ঘাঁটিসহ খুলনার দর্শনীয় স্থান পরিদর্শনও করবেন তিনি।