UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোরে একদিনে করোনা আক্রান্ত ১৯৪

usharalodesk
জুন ১০, ২০২১ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : যশোর জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন-দিন বেড়েই চলেছে। গত ২৪ ঘন্টায় ৪৪৬টি নমুনা পরীক্ষায় ১৯৪ জনের মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩.৪৯ শতাংশ। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দৈনিক শনাক্তের সব রেকর্ড ভেঙ্গে গেছে বৃহস্পতিবার (১০ জুন)। এই তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, ২৪ ঘন্টার হিসেবে করোনা আক্রান্ত আরও ১ জনের নাম মৃত্যু হিসাবে যোগ হয়েছে।
ডা. রেহেনেওয়াজ আরও জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে ৩৩২ জনের নমুনা পরীক্ষায় ১৪৮ জন ও খুলনা মেডিকেল কলেজ (খুমেক) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৪১ জনের এন্টিজেন পরীক্ষায় ১৬ জন ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬৪ জনে ২৮ জন পজেটিভ হয়েছেন। সব মিলিয়ে ৪৪৬ জনের মধ্যে ১৯৪ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে। জেনোম সেন্টারে শনাক্ত ১৪৮ জনের মধ্যে সদর উপজেলায় ১১৯ জন, শার্শা উপজেলায় ৩ জন, চৌগাছা উপজেলায় ৬ জন, ঝিকরগাছা উপজেলায় ২ জন, মণিরামপুর উপজেলায় ২ জন, বাঘারপাড়া উপজেলায় ৫ জন ও অভয়নগর উপজেলায় ১৪ জন রয়েছেন।
যশোর সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, পরিসংখ্যানের হিসেব অনুযায়ী ১০ জুন পর্যন্ত যশোর জেলায় ৭ হাজার ৯শ’ ৮ জন কোভিডে নভেল আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৯৭ জন নারী পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৮৫ জনের। আর ঢাকায় ৬ জন খুলনায় ৫ জন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন ১জন।

(ঊষার আলো-এমএনএস)