UsharAlo logo
শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যশোরে ২৪ ঘণ্টায় ১৪৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ২

usharalodesk
জুন ৯, ২০২১ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দিন যাচ্ছে আর বেড়ে চলচ্ছে যশোরের করোনা শনাক্তের হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ২জনের মৃত্যু হয়েছে। আজ ৯ জুন বুধবার শনাক্তের হার ৪৯ শতাংশ। এদিকে করোনার ঘণ্টায় কারণে বুধবার মধ্যরাত থেকে যশোরের ২টি পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে।
গত মে মাসে ভারত সীমান্তবর্তী জেলা হিসেবে যশোর উচ্চঝুঁকিতে রয়েছে বলে উল্লেখ করেন স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। এ মাসের শেষ সপ্তাহে যশোরে করোনা শনাক্তের হার পূর্বের তুলনায় কিছুটা বাড়তে থাকে। জুন মাসের শুরু থেকে প্রতিদিনই বাড়ছে করোনা শনাক্তের হার। ৭ জুন সোমবার শনাক্ত হয়েছে ২৯ শতাংশ। ৮ জুন মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ৪২ শতাংশে। আর গত ২৪ ঘণ্টায় এ জেলায় ২৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ১৪৩ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এতে দেখা যায় শনাক্তের হার ৪৯ শতাংশ।
এ ছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন করোনা ডেডিকেটেড ইউনিটে এবং অপরজন আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন বলে নিশ্চিত করেছে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আখতারুজ্জামান।
এদিকে এ পর্যন্ত জেলায় ৭ হাজার ৭০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৮৪জন। এ ছাড়া যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৭২ জন রোগী।
যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। তিনি বলেন, ঊর্ধ্বমুখী এ হার রুখতে বুধবার মধ্যরাত থেকে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করা হচ্ছে। এর ফলে যশোর শহর থেকে কোনো যানবাহন ছেড়ে যাবে না, দোকানপাট, বিপণিবিতান, পার্ক, কমিউনিটি সেন্টার সব বন্ধ থাকবে। কেবল কাঁচাবাজার, ওষুধের দোকান ও নিত্যপণ্যের দোকান এর আওতামুক্ত থাকবে।

(ঊষার আলো- এম.এইচ)