UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে মসজিদের চাঁদার টাকা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মৃত্যু ১

usharalodesk
এপ্রিল ১৬, ২০২১ ১১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রংপুর নগরীর হারাগাছে মসজিদের আদায়কৃত টাকার হিসাব নিয়ে ২’পক্ষের সংঘর্ষে নাজমুল হক (৪৫) নামে ১ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ২ জন।
১৫ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮টার দিকে হারাগাছ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যানটারি সারাই জুম্মাপড়া জামে মসজিদে এ ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই জিজ্ঞাসাবাদের জন্য ৪ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মসজিদ কমিটিতে আধিপত্য নিয়ে ২ পক্ষের রেষারেষি চলছিল। মসজিদের উন্নয়নের লক্ষে নতুন কমিটির সদস্যরা মুসল্লিসহ স্থানীয়দের কাছ থেকে চাঁদা আদায় করছিলেন। এর মধ্যে চাঁদার ২০ শতাংশ টাকা আদায়কারীরা নিতে। এ ২০ শতাংশ টাকা নেয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার জোহরের নামাজের পর নতুন কমিটির সদস্য আব্দুল বারী ভেল্লুর সঙ্গে আগের কমিটির সদস্য নুর আলমের ভাই দয়ালের সঙ্গে বাগ্বিতণ্ডা হয়। পরে মাগরিবের নামাজ শেষে আবারও দু’পক্ষের কথাকাটাকাটি হয়। এ সমযে় সাধারণ মুসল্লিরা তাদের শান্ত করে। পরে মসজিদ থেকে বাড়ি ফেরার পথে ভেল্লুর ২ ছেলে রিপন ও লিয়নসহ কয়েকজন মিলে দয়াল ও তারপক্ষের লোকজনের ওপর হামলা করে।
দু’পক্ষের সংঘর্ষে দয়ালের ভগ্নিপতি হারাগাছ পৌরসভার সৎবাজার এলাকার মৃত আব্দুল হকের ছেলে নাজমুল হক ছাড়াও নূর আলম ও দয়াল আহত হন। পরে নাজমুল ও দয়ালকে উদ্ধার করে রংপুর মেডিকেলে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে নাজমুলের মৃত্যু হয়।
এদিকে খবর পেয়ে রংপুর মহানগর পুলিশের হারাগাছ থানার পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে ভেল্লু, তার স্ত্রী স্বপ্না এবং ২ ছেলে রিপন এবং লিয়নকে আটক করে।
৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইদুল ইসলাম সবুজ বলেছেন, নিহত নাজমুলের বাড়ি মহানগরীর সৎবাজার হলেও তিনি চেয়ারম্যানটারি এলাকায় শ্বশুরবাড়িতে থাকেন। ঘটনার পর এলাকায় উত্তেজনা থাকলেও এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(ঊষার আলো- এম.এইচ)