UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানের প্রথম দিনেই খুলনার সবজির বাজারে আগুন

usharalodesk
মার্চ ২৪, ২০২৩ ১০:১৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রমজানের প্রথম দিনেই নগরীর বাজারে সবজির দর বেড়েছে বলে অভিযোগ করেছেন ক্রেতারা। তবে ব্যবসায়ীদের দাবি গত কয়েকদিন ধরেই বাড়ছে সবজির দাম।

শুক্রবার (২৪ মার্চ) খুচরা বাজারগুলোতে জুমার নামাজের পরপরই ভিড় নামে ক্রেতাদের। মুদি থেকে শুরু করে সবজি কিনতে ক্রেতাদের ব্যস্ততা দেখা গেলেও সবজির অস্বাভাবিক দামের কারণে ক্ষুদ্ধ তারা। একদিনের ব্যবধানে ডিমের দামও বৃদ্ধি পেয়েছে।
খুচরা বাজারে এককেজি বেগুন ১শ’ টাকা, মরিচ ১৫০ টাকা, গাজর ৬০ টাকা, শসা ও ঢেঁড়স ৯০ টাকা, চিচিঙ্গা ৭০, মিষ্টিকুমড়া ৫০, করোলা ১শ’, ফুলকপি ৯০, ক্যাপসিকাম ৮০ ও লেবু হালি প্রতি ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।

নগরীর মিস্ত্রিপাড়া বাজারের ব্যবসায়ী পান্না জানান, পাইকার বাজারে গত তিন-চারদিন ধরে ঘণ্টায়-ঘণ্টায় দামের পরিবর্তন ঘটেছে। আর গত বৃহস্পতিবারের বাজার ছিল সবথেকে চড়া। তাই শুক্রবারে এর প্রভাব পড়েছে। আজ বেগুনের দাম যেমন চড়া তেমনি রমজানের ইফতার ব্যবহার্য খাদ্য-পণ্য ফুলকপির তো দেখাই মিলছে না। অথচ গত বুধবারেও খুচরা বাজারে ফুলকপির অভাব ছিল না।

মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার পাইকারি বাজারে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সবজির দাম পরিবর্তনের রেকর্ড হয়েছে জানিয়ে পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, উৎপাদন স্থল থেকে বেপারীরা পণ্য সরবরাহ না করলে তাদের কিছু করার নেই। আর এ কারণে পণ্যের আমদানির ওপর নির্ভর করে সকাল থেকে বিকেল গড়ালেই সবজির দামে তারতম্য ঘটছে বলে জানান পাইকারি ব্যবসায়ীরা।

এদিকে পাইকারি বাজারের সঙ্গে খুচরা বাজারে সবজি কেজি প্রতি ব্যবধান ৩০ থেকে ৫০ টাকা হলেও বাজার নজরদারীতে প্রথমদিনে কোনো তৎপরতা দেখা যায়নি প্রশাসনের।