UsharAlo logo
মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাড়ুলী আল্-হেরা মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
এপ্রিল ১৭, ২০২৪ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছার রাড়ুলী আল্-হেরা দারুল কুরআন মাদরাসা লিল্লাহ বোর্ডিং ও এতিমখানার উদ্যোগে ১০ম বার্ষিক ওয়াজ মাহফিল ও হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাড়–লী ইউএফডি ক্লাব ফুটবল মাঠে এ ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। মাদরাসার প্রতিষ্ঠাতা ও সভাপতি শিশু বিশেষজ্ঞ চিকিৎসক আলহাজ¦ ডাঃ মুহাম্মদ কওসার আলী গাজীর সভাপতিত্বে ওয়াজ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান। প্রধান বক্তা ছিলেন, মাদ্রাসাতুল আসাদ আল-ইসলামিয়া ঢাকা’র প্রিন্সিপাল মুফ্তি সাঈদ আহ্মদ কলরব। বিশেষ অতিথি ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল মজিদ গোলদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু।

বিশেষ আলোচক ছিলেন, খুলনা বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওঃ মুফতী আব্দুল কুদ্দুস, ইমাম বুখারী আইডিয়াল একাডেমী খুলনার শিক্ষা সচিব মাওঃ মুফতী ফরিদ উদ্দীন আযহার, বাংলাদেশ আল কোরআন গবেষণা পরিষদ সাতক্ষীরার সভাপতি হাফেজ মাওঃ মাসুম বিল্লাহ আল-আজাদী, ফাতেমাতুজ জোহরা (রাঃ) মহিলা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতী হাবিবুর রহমান হাবিবী। ইসলামী সংগীত পরিবেশন করেন আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার পুরস্কার প্রাপ্ত হাফেজ গাজী আব্দুল্লাহ মুহাম্মদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদরাসার মুহতামিম হাফেজ মাওঃ ক্বারী গুলামুল্লাহ। অনুষ্ঠানে কৃতিত্বের সাথে হাফেজ সম্পন্ন করা ১০জন ছাত্রকে পাগড়ী প্রদান করা হয়।

ওয়াজ মাহফিলে এলাকাবাসীর পক্ষ থেকে এমপি রশীদুজ্জামান এর কাছে জগদ্বিখ্যাত বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়ী সংরক্ষণ, রাড়–লী জেলে পল্লী সংলগ্ন ৩ ও ৫নং ওয়ার্ডে কপোতাক্ষ নদের ভয়াবহ ভাঙ্গন রোধে টেকসই বেড়িবাঁধ নির্মাণ, পানি নিষ্কাসনের জন্য প্রয়োজনীয় সংখ্যক কালভার্ট নির্মাণ, বসুখালী খাল খনন এবং বিজ্ঞানী পিসি রায়ের প্রতিষ্ঠিত আরকেবিকে কলেজিয়েট ইনস্টিটিউশন, রাড়–লী আলীম মাদ্রাসা ও রাড়ুলী আল হেরা স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার বহুতল ভবন নির্মাণ করার দাবী জানানো হয়। এ সময় এমপি সকল দাবী পর্যায়ক্রমে বাস্তবায়ন করার আশ্বাস দেন।