UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রিকশা-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের ২৪নং ওয়ার্ড কমিটি গঠন

usharalodesk
সেপ্টেম্বর ৭, ২০২১ ১:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রিকশা, ব্যাটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, খুলনা মহানগর কমিটির উদ্যোগে মঙ্গলবার বেলা ১১টায় সংগঠনের ২৪নং ওয়ার্ড কমিটি গঠিত হয়। কমিটি গঠন উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রিকশা শ্রমিক নেতা ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাক এবং সঞ্চালনা করেন মহানগর কমিটির সদস্য সচিব ও বাসদ নেতা জনার্দন দত্ত নাণ্টু।

সভায় বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট খুলনা জেলা সভাপতি আব্দুল করিম, মহানগর কমিটির সদস্য কোহিনুর আক্তার কণা, ১৮, ২৫ ও ২৬নং ওয়ার্ড কমিটির সদস্য সচিব হারুনুর রশীদ, ২৭ ও ২৮নং ওয়ার্ড কমিটির সদস্য সচিব শেখ শহিদ, মহানগর কমিটির সদস্য হান্নান মুন্সি, কেসমত গাজী, খাদিজা বেগম, নাসিমা বেগম, মোঃ জাহাঙ্গীর মোড়ল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমানে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নগরীতে ব্যাটারি চালিত রিকশা আটক করে ব্যাটারি ও মোটর খুলে রাখছে। করোনা মহামারীকালে চরম ক্ষতিগ্রস্ত গরীব রিকশা চালকরা ঋণ করে দুর্মূল্যের বাজারে নিজেদের আয় বাড়ানোর জন্য বাধ্য হয়ে রিকশায় মোটর লাগিয়ে চালাচ্ছে। সারা দেশের কোথাও এই গাড়ী আটক না করা হলেও খুলনা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ রিকশা আটকের মতন অমানবিক কাজ করছে। বিকল্প কর্মসংস্থান ছাড়া রিকশা চালকরা অবিলম্বে এই স্বৈরাচারী কর্মকান্ড বন্ধ করার দাবী জানান।

তারা আরও বলেন, রিকশা চালকরা নীতিমালা মেনে কাজ করতে চায়। অবিলম্বে সঠিক নীতিমালা প্রণয়ন করে ব্যাটারি/বিদ্যুৎ চালিত সকল বাহণের লাইসেন্স প্রদান করা, চালকদের উপর হয়রাণি বন্ধ করা, বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে ব্যাটারি রিকশার সঠিক ডিজাইন প্রণয়ন করা ও করোনা মহামারীকালে সকল শ্রমিক পরিবারকে ফ্রি রেশন দেয়ার দাবী জানান বক্তারা।

সভায় সর্বসম্মতিক্রমে ইঞ্জিনিয়ার আব্দুর রাজ্জাককে উপদেষ্টা, হান্নান মুন্সিকে আহবায়ক, কেসমত গাজী ও খাদিজা বেগমকে যুগ্ম আহায়ক ও মোঃ জাহাঙ্গীর মোড়লকে সদস্য সচিব করে ২৫ সদস্য বিশিষ্ট ২৪নং ওয়ার্ড কমিটি গঠন করা হয়েছে।

(ঊষার আলো-আরএম)